Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

চেকপোস্টের সংকেত না মেনে কনস্টেবলের প্রাণ নিয়ে পালালো মোটরসাইকেল

নিহত কনস্টেবল সম্প্রতি পুলিশে নিয়োগ পান

আপডেট : ১৬ জুলাই ২০২৩, ০৮:১৬ পিএম

সিলেটে চেকপোস্টে দায়িত্ব পালনের সময় মোটরসাইকেলের ধাক্কায় ফয়সল মাহমুদ (২৭) নামে এক পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে। তিনি সম্প্রতি সব ধরনের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশের চাকরিতে নিয়োগ পান।

রবিবার (১৬ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে সিলেটের দক্ষিণ সুরমা এলাকার পারাইরচকে এ ঘটনা ঘটে। ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস. এম মাইন উদ্দিন।

নিহত ফয়সল মাহমুদের বাড়ি সিলেটের জকিগঞ্জ উপজেলার বারগাত্তা গ্রামে। এ ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই কিশোরকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকালে মোগালাবাজারের সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইরচকে চেকপোস্ট বসিয়ে সব ধরনের গাড়ির কাগজপত্র যাচাই করছিল পুলিশ। দুপুর সাড়ে ১২টার দিকে ফেঞ্চুগঞ্জ থেকে সিলেট শহরের দিকে যাচ্ছিল একটি মোটরসাইকেল। চেকপোস্টের সামনের দিকে কর্তব্যরত পুলিশ সদস্যরা মোটরসাইকেলটিকে থামার জন্য সংকেত দেন। কিন্তু মোটরসাইকেলটি সংকেত অমান্য করে বেপরোয়া গতিতে চেকপোস্ট পার হয়ে যায়। চেকপোস্টের শেষের দিকে দায়িত্ব পালন করছিলেন পুলিশ কনস্টেবল ফয়সল মাহমুদ। তিনি দৌড়ে গিয়ে মোটরসাইকেলটি থামাতে যান। এ সময় তাকে ধাক্কা দিয়ে দুই মোটরসাইকেল আরোহী চলে যায়। এতে গুরুতর আহত হলে সহকর্মীরা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। 

অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে দ্রুত আইসিইউতে ভর্তি করা হয়। কিছুক্ষণ পরই তিনি মারা যান।

ফয়সলকে ধাক্কা দেওয়া দুই মোটরসাইকেল আরোহীর বাড়ি গোলাপগঞ্জ উপজেলার রাম্পা গ্রামে। ১৭ বছর বয়সী দুই কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ওসি মাইন উদ্দিন বলেন, “দুই মোটরসাইকেল আরোহীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ফয়সলের মরদেহ এখনও হাসপাতালে রয়েছে। স্বজনরা এলে পরবর্তী পদক্ষেপ নেবে পুলিশ।”

About

Popular Links