Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতীয় হাইকমিশনে ভিসা জমা দিতে গিয়ে ভুয়া সেনা কর্মকর্তা আটক

সোমবার সকালে আপ্পা সাঈদ সেনাবাহিনীর মেজর জেনারেল পরিচয়ে ফোন দিয়ে ভারতীয় ভিসা করে দেওয়ার জন্য অনুরোধ করেন

আপডেট : ২৫ জুলাই ২০২৩, ০২:৩৫ পিএম

ভিসার জন্য রাজশাহীর ভারতের সহকারী হাইকমিশনার কার্যালয়ে কাগজপত্র জমা দিতে গিয়ে এক ভুয়া সেনা কর্মকর্তা আটক হয়েছেন। আপ্পা সাঈদ (৪৩) নামে ওই ব্যক্তির বাড়ি যশোর শহরে।

সোমবার (২৪ জুলাই) দুপুরে ভিসা সেন্টারের কর্মকর্তারা তাকে আটক করে পুলিশে দেন।

সূত্র জানায়, কাগজপত্র জমা দিতে গেলে সহকারী হাইকমিশনের কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তিনি প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হন। বিষয়টি ভারতের সহকারী হাইকমিশনার মনোজ কুমারকে জানালে তিনি অভিযুক্তকে পুলিশে দেওয়ার নির্দেশ দেন। খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ তাকে আটক করে।

এ বিষয়ে সহকারী হাইকমিশনার মনোজ কুমার জানান, সোমবার সকালে আপ্পা সাঈদ সেনাবাহিনীর মেজর জেনারেল পরিচয়ে ফোন করে ভারতীয় ভিসা করে দেওয়ার জন্য অনুরোধ করেন। এ সময় তাকে (আপ্পা সাঈদ) পদ্মা আবাসিক এলাকার কার্যালয়ে দেখা করতে বলেন তিনি। সেখানে তার কথাবার্তায় সন্দেহ হলে পুলিশে দেওয়া হয়। এর আগেও চট্টগ্রাম ও ঢাকা ভিসা সেন্টার থেকে ভিসা করে নিয়েছিলেন।

এদিকে অভিযুক্ত আপ্পা সাঈদের দাবি, তিনি সেনাবাহিনীর পরিচয় দেননি। তিনি ভারতে যাওয়ার জন্য চট্টগ্রামের এক ব্যক্তির হাতে নগদ ৫০ হাজার টাকা দিয়েছেন। অজ্ঞাত ওই ব্যক্তি সোমবার সকালে তাকে যশোর থেকে রাজশাহীতে নিয়ে আসেন। এর আগেও তিনি দুইবার দেশটিতে ভ্রমণ করেন। তিনি পেশায় একজন কাপড় ব্যবসায়ী।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয় থেকে সাঈদ নামের এক ব্যক্তিকে আটক করে নিয়ে আসা হয়েছে। তিনি কার্যালয়ে গিয়ে সেনা কর্মকর্তা পরিচয় দেন। তিনি পরিচয়পত্র দেখাতে ব্যর্থ হন। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। তিনি বিভিন্ন সময় সেনাবাহিনীর বিভিন্ন পদে কর্মরত বলে জানিয়েছেন। তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলার প্রস্তুতি চলছে।

About

Popular Links