Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

সেপ্টেম্বরে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন

ডিজিটাল নিরাপত্তা আইন আগামী সেপ্টেম্বরে জাতীয় সংসদে উত্থাপন করা হবে এবং সেপ্টেম্বরেই সংসদে পাস করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী

আপডেট : ২৫ জুলাই ২০২৩, ০৭:২৮ পিএম

সেপ্টেম্বরের মধ্যেই সংশোধিত ডিজিটাল নিরাপত্তা আইন সংসদে পাস হবে বলে ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরকে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (২৫ জুলাই) ইমন গিলমোরের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল আইনমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইনমন্ত্রী।

তিনি বলেন, “তার সঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আমাদের আলোচনা হয়েছে। তাকে আমি বলেছি, আইনটি সংশোধন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সেপ্টেম্বরে জাতীয় সংসদে উত্থাপন করা হবে এবং সেপ্টেম্বরেই সংসদে পাস করা হবে বলে আমরা আশা করছি।”

অবশ্য আইনে কী সংশোধনী আনা হচ্ছে, সে বিষয়ে কোনো তথ্য না দিয়ে সবাইকে অপেক্ষা করতে বলেন আইনমন্ত্রী। তিনি সাংবাদিকদের বলেন, “আমি মনে করি আপনাদের পরামর্শ সরকারের কাছে অনেক গুরুত্বপূর্ণ। এটুকু বলতে পারি, ডিজিটাল নিরাপত্তা আইনে যে সংশোধনগুলো আনা হচ্ছে, তাতে আপনারা সকলেই খুশি হবেন।”

বিদেশি বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা সম্প্রতি বাংলাদেশে এসে বিভিন্নজনের সঙ্গে বৈঠক করেছেন। এতে সরকার চাপ অনুভব করছে কি-না এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, “সারা পৃথিবী একটা গ্লোবাল ভিলেজ হয়ে গেছে। এখানে পরস্পর পরস্পরের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখার জন্য অনেক আলাপ-আলোচনা হয়। আমি সেই আলোকেই নিচ্ছি।”

About

Popular Links