Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

রেলক্রসিংয়ে ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা পেলো আরেক ট্রেন

এ ঘটনায় প্রায় সোয়া দুই ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের সব ট্রেন চলাচল বন্ধ ছিল

আপডেট : ২৬ জুলাই ২০২৩, ১১:২৭ এএম

গাজীপুরে চলন্ত ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় চালকের দক্ষতায় লালমনি এক্সপ্রেস ট্রেনটি অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। এ ঘটনায় প্রায় সোয়া দুই ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের সব ট্রেন চলাচল বন্ধ ছিল। মঙ্গলবার (২৫ জুলাই) রাতে মহানগরীর সদর থানাধীন সামন্তপুর রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে।

জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশনের মাস্টার হানিফ আলী ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে একটি ট্রাক গাজীপুর মহানগরীর জয়দেবপুর স্টেশনের পার্শ্ববর্তী সামন্তপুর রেলক্রসিং পার হচ্ছিল। এ সময় আপ লাইন দিয়ে ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। ট্রেনের ধাক্কায় ট্রাকটি ছিটকে আপ ও ডাউন লাইনে আড়াআড়িভাবে পড়ে প্রতিবন্ধকতা তৈরি করে। 

তিনি আরও জানান, ধাক্কা দিয়ে ব্রহ্মপুত্র এক্সপ্রেস ঘটনাস্থল ত্যাগ করে গন্তব্যের দিকে চলে যায়। প্রায় একই সময় ঢাকাগামী লালমনি এক্সপ্রেস জয়দেবপুর স্টেশন ত্যাগ করে। ঘটনাস্থলের কাছে পৌঁছালে রেললাইনে ট্রাকটি দেখে চালক দক্ষতার সঙ্গে ব্রেক কষে ট্রেন থামিয়ে ফেলেন। ফলে অল্পের জন্য একটি বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন ও যাত্রীরা। 

এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় জয়দেবপুর স্টেশনে ঢাকাগামী বেনাপোল, তুরাগ ও তিস্তা এক্সপ্রেস ট্রেন এবং ধীরাশ্রম স্টেশনে চিত্রা এক্সপ্রেস আটকা পড়ে।

জয়দেবপুর স্টেশন পুলিশ ফাঁড়ির এসআই শহীদুল্লাহ জানান, খবর পেয়ে পুলিশ ও রেলওয়ের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ রেকারের মাধ্যমে দুর্ঘটনা কবলিত ট্রাকটিকে সরিয়ে নিলে প্রায় সোয়া দুই ঘণ্টা পর রাত ১০টার দিকে ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়। পুলিশ ট্রাকটি আটক করলেও চালক ও হেলপার পালিয়ে গেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ট্রেনের ধাক্কায় ট্রাকটি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেটি ধীরাশ্রম থেকে সামন্তপুরের দিকে যাচ্ছিল। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

About

Popular Links