Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেনীতে প্রথমবারের মতো নারীদের জন্য বিশেষ বাস সার্ভিস

বাসের চালক পুরুষ। তবে তার সহকারী এবং সুপারভাইজারের দায়িত্বে থাকছেন নারীরাই

আপডেট : ৩০ জুলাই ২০২৩, ০৫:৫৮ পিএম

প্রথমবারের মতো নারীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু করেছে ফেনী পৌরসভা। এই বাস সার্ভিসের চালক পুরুষ। তবে চালকের সহকারী এবং সুপারভাইজারের দায়িত্বে থাকছেন নারীরাই।

রবিবার (৩০ জুলাই) বেলা ১১টার দিকে পৌরসভা প্রাঙ্গণে এই বাস সার্ভিসের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

তিনি বলেন, “দেশে প্রথমবারের মতো পৌরসভা পর্যায়ে নারীদের জন্য বাস সার্ভিস চালু হয়েছে। এটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এ উদ্যোগের ফলে নারীরা নির্বিঘ্নে চলাচল করতে পারবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের যেভাবে বিভিন্ন জায়গায় অধিষ্ঠিত করেছেন, নারী ক্ষমতায়নে কাজ করছেন সেটি মাথায় রেখেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। নারীর ক্ষমতায়ন বৃদ্ধিতে এই বাস সার্ভিস ভূমিকা রাখবে।”

বিশেষ অতিথির বক্তব্যে ফেনী পুলিশ সুপার জাকির হাসান বলেন, “ফেনীতে প্রতিদিন নতুন নতুন অভিজ্ঞতা হচ্ছে। পৌর মেয়র নাগরিকদের সেবায় সবসময় নতুন নতুন সেবা চালু করছেন। তারই ধারাবাহিকতায় এটিও একটি মাইলফলক।”

এ বিষয়ে পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, “প্রতিদিন বিভিন্ন উপজেলা থেকে শিক্ষা, চিকিৎসাসহ জীবিকার প্রয়োজনে হাজার হাজার মানুষ আসেন এই শহরে। এদের মধ্যে অধিকাংশই নারী। তাই নারীদের কথা চিন্তা করেই এই উদ্যোগটি আমি গ্রহণ করেছি।”

পৌরসভা সূত্র জানায়, নারীদের জন্য চালু হওয়া এই সার্ভিসের তিনটি বাস প্রাথমিকভাবে ফেনী শহরের মহিপাল থেকে কলেজ রোড, লালপোল থেকে জেলা প্রশাসক কার্যালয় পর্যন্ত যাত্রী পরিবহন করবে।

About

Popular Links