Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকায় দুই দলের সমাবেশ: কোথাও গাড়ি কম, কোনো রাস্তায় যানজট

ঢাকার বিভিন্ন প্রবেশমুখে তল্লাশি চৌকি বসিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বৃষ্টির দিনে রাস্তায় গাড়িও ছিল কম। বিভিন্ন এলাকায় গন্তব্যে পৌঁছাতে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা যায় মানুষকে

আপডেট : ১২ জুলাই ২০২৩, ০৫:০৫ পিএম

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ঢাকার রাজনৈতিক পরিস্থিতি দিনদিন উত্তপ্ত হয়ে উঠছে। এর ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

অভিযোগ রয়েছে, ঢাকায় বড় ধরনের রাজনৈতিক কর্মসূচি থাকলে রাস্তায় গাড়ির সংখ্যা তুলনামূলক কমে যায়। অন্যদিকে পুলিশি তল্লাশির কারণেও কর্মব্যস্ত মানুষেরা হেনস্তার শিকার হন।

বুধবার (১২ জুলাই) ঢাকার নয়াপল্টন ও বায়তুল মোরররম জাতীয় মসজিদের সামনে প্রধান দুই দল বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনৈতিক কর্মসূচি চলছে। 

এর প্রভাবে ঢাকার বিভিন্ন প্রবেশমুখে তল্লাশি চৌকি বসিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বৃষ্টির দিনে রাস্তায় গাড়িও ছিল কম। বিভিন্ন এলাকায় গন্তব্যে পৌঁছাতে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা যায় মানুষকে।

বুধবার দুপুর ১টার দিকে আঁগারগাও, শ্যামলী, বিজয় স্মরণী, ফার্মগেট, শাহবাগ, পল্টন, গুলিস্তান, মহাখালী সড়কে যানবাহন কম দেখা গেছে। যে কয়েকটি গণপরিবহন চলাচল করছিল তাতে উপচেপড়া ভিড় দেখা গেছে।

অন্যদিকে ফকিরাপুল থেকে মতিঝিলের রাস্তায় দুপুরে ছিল তীব্র যানজট। শাপলা চত্বর থেকে অনেকে হেঁটেই গন্তব্যে যাচ্ছেন। কেউ কেউ এসব রুটে না গিয়ে বিকল্প রাস্তা খুঁজছেন।

About

Popular Links