Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

হিরো আলমের ওপর হামলার ঘটনায় হত্যাচেষ্টার মামলা, আসামি ২০

মঙ্গলবার রাজধানীর বনানী থানায় মামলাটি করেন হিরো আলমের ব্যক্তিগত সহকারী সুজন রহমান শুভ

আপডেট : ১৮ জুলাই ২০২৩, ০৪:৫৪ পিএম

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় অজ্ঞাত ১৫ থেকে ২০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীর বনানী থানায় এ মামলা করেন হিরো আলমের ব্যক্তিগত সহকারী সুজন রহমান শুভ।

এজাহারে বলা হয়, “সোমবার নির্বাচনের দিন বিকেলে হিরো আলম, তার ব্যক্তিগত সহকারী পরান সরকার, প্রতিনিধি রাজীব খন্দকার, রনি ও আল আমিনসহ বনানী বিদ্যানিকেতন কেন্দ্রে যান। বেলা পৌনে ৪টার দিকে কেন্দ্র পরিদর্শন শেষে বের হয়ে আসার সময় অজ্ঞাতনামা ১৫-২০ জন ব্যক্তি হত্যার উদ্দেশ্যে হিরো আলমের ওপর হামলা চালায়। তারা আলমকে এলোপাতাড়ি কিল, ঘুষি লাথি মারতে থাকে। এ সময় দুজন আলমের কলার ধরে তার শ্বাসরোধ করার চেষ্টা করে, অপর একজন  আলমের তলপেটে লাথি দিলে তিনি রাস্তায় পড়ে যান। রাস্তায় পড়ে যাওয়ার পরেও তারা আলমকে মারধর ও টানাহেঁচড়া করেন।”

হামলার পর রামপুরার বেটার লাইফ হাসপাতালে চিকিৎসা নেন হিরো আলম। এদিকে মঙ্গলবার হিরো আলমের ওপর হামলার ঘটনায় সাতজনকে গ্রেপ্তারের কথা জানান ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তার সাত ব্যক্তির নাম পুলিশ সংবাদ সম্মেলনে জানায়নি। তবে পুলিশের একটি সূত্রের বরাতে সংবাদমাধ্যম প্রথম আলো তা প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে, গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- সানোয়ার কাজী (২৮), বিপ্লব হোসেন (৩১), মেহেদী (২৭), মোজাহিদ (২৭), আশিক (২৪), হৃদয় (২৪) ও  সৈয়দ মোল্লা (২৫)।  

এর আগে সোমবার ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে বনানীর একটি ভোটকেন্দ্র পরিদর্শনে গিয়ে হামলার শিকার হন হিরো আলম। তার ওপর হামলার ঘটনায় সোমবারই সুষ্ঠু তদন্ত দাবি করেছে যুক্তরাষ্ট্র। মঙ্গলবার জাতিসংঘও ওই হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। জাতিসংঘ ও যুক্তরাষ্ট্র একইসঙ্গে বাংলাদেশে সুষ্ঠু-অবাধ-নিরপেক্ষ নির্বাচনের আশা প্রকাশ করেছে।

প্রসঙ্গত, ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত ২৮,৮১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিরো আলম পেয়েছেন ৫,৬০৯ ভোট। এই উপনির্বাচনে ভোট পড়েছে ১১.৫১%। উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন আটজন প্রার্থী। বিএনপি এই উপনির্বাচনে অংশ নেয়নি। দলটি সরকার পতনের একদফা দাবিতে আন্দোলনে রয়েছে।

এদিকে হিরো আলমের ওপর হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত দাবি করেছেন মোহাম্মদ এ আরাফাত। তিনি বলেছেন, “এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন তাদের বিচারের মুখোমুখি করতে হবে।”

আরাফাত মনে করেন, “নির্বাচনকে বিতর্কিত করতেই এই হামলার ঘটনা ঘটতে পারে।”

About

Popular Links