Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্ত্রীকে নিয়ে কুয়াকাটায় ঘুরতে যাওয়ার জন্য মোটরসাইকেল চুরি!

গ্রেপ্তারের সময় তিনি স্ত্রীকে নিয়ে কুয়াকাটায় ঘুরে বেড়াচ্ছিলেন

আপডেট : ১৮ জুলাই ২০২৩, ১১:০৯ পিএম

মোটরসাইকেল পার্ক করে ব্যক্তিগত কাজে গিয়েছিলেন প্রকৌশলী আবু তাহের। ফিরে এসে দেখেন মোটরসাইকেলটি সেখানে নেই। সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখা যায়, কালো গেঞ্জি পরিহিত কেউ সেটি চুরি করে নিয়ে যায়। এনিয়ে থানায় অভিযোগ করেন ভুক্তভোগী। তদন্তের পর এক চোরকে ধরে পুলিশ। ওই সময় তিনি স্ত্রীকে নিয়ে কুয়াকাটায় ঘুরে বেড়াচ্ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, মোটরসাইকেল চুরির পর সেটি বিক্রি করা টাকা দিয়েই স্ত্রীকে নিয়ে ঘুরতে আসেন তিনি। তার দেওয়া তথ্যে আরেক চোরকেও গ্রেপ্তার করা হয়।

গত ১৫ জুলাই চুরির ঘটনাটি ঘটেছে পটুয়াখালী সদরের কাজীপাড়া এলাকায়।

গ্রেপ্তাররা হলেন, বরিশাল সদর উপজেলার দিনার পুল এলাকার বাহাউদ্দিন রাব্বি (২৪) ও পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার নাদামুল্লাহ এলাকার সোহেল হাওলাদার (৩০)। তারা দুজনই পেশাদার মোটরসাইকেল চোর চক্রের সদস্য।

পুলিশ জানায়, রবিবার দুপুরের দিকে পটুয়াখালী সদরের কাজীপাড়া এলাকায় একটি অফিসের নিচ থেকে প্রকৌশলী আবু তাহের ইমরানের মোটরসাইকেলটি চুরি হয়। সেখানে থাকা সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, কালো গেঞ্জি পরিহিত এক তরুণ মোটরসাইকেলটি নিয়ে যাচ্ছেন। তাকে সনাক্ত করা হয়। বিষয়টি নিয়ে পটুয়াখালী থানায় মামলা করেন মোটরসাইকেল মালিক। তদন্তে নেমে পুলিশ মঙ্গলবার ভোরে পটুয়াখালীর কুয়াকাটা ও পিরোজপুর জেলার ভান্ডারিয়া থেকে দুইজনকে গ্রেপ্তার করে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ জসিম বলেন, “তদন্তে দেখা যায় ওই তরুণ মোটরসাইকেল নিয়ে পটুয়াখালী ব্রিজ পার হয়ে লেবুখালী ব্রিজের দিকে এগিয়ে যায়। লেবুখালী সেতুর সিসিটিভি ফুটেজে তাকে বরিশালের দিকে যেতে দেখা যায়। এরপর আরও কিছু ফুটেজ দেখে বার্তা বিভিন্ন থানায় দেওয়া হয়।”

তিনি জানান, ১৭ জুলাই সকালে কুয়াকাটা সমুদ্র সৈকত এলাকায় টহল দেওয়ার সময় পুলিশ রাকিবকে দেখতে পেয়ে তাকে গ্রেপ্তার করে। তখন সে জানায়, রবিবার রাতেই তিনি চুরি করা মোটরসাইকেল বিক্রি করে ওই টাকা নিয়ে স্ত্রীকে নিয়ে কুয়াকাটায় আসেন। একইসঙ্গে তিনি মোটরসাইকেল ক্রেতার তথ্যও দেন, যিনি রাকিবের সঙ্গেই চোর চক্রের সহযোগী। রাতেই অভিযান চালিয়ে চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার ও আরেকজনকে গ্রেপ্তার করে পুলিশ।

ওসি মুহাম্মদ জসিম আরও বলেন, “গ্রেপ্তারদের মঙ্গলবার বিকেলে পটুয়াখালী কারাগারে পাঠানো হয়েছে।”

About

Popular Links