Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুটি সংবাদমাধ্যম ‘সরকারের দালাল’, কটূক্তি নুরের

নুর সম্প্রতি এক সমাবেশে বলেন, ডিবিসি নিউজ ও সময় টিভি সরকারের দালাল

আপডেট : ২৪ জুলাই ২০২৩, ০৮:১৯ পিএম

ভাড়া না দিয়ে ১৭ মাস ধরে কেন্দ্রীয় কার্যালয় হিসেবে ব্যবহার ও সেটি দখলে নিতে গেট ভাংচুরের ঘটনার ভিডিও প্রকাশ করায় দুই সংবাদমাধ্যমকে সরকারের দালাল বলে অভিহিত করেছেন নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের নেতারা।

নুর সম্প্রতি এক সমাবেশে বলেন, “ডিবিসি নিউজ ও সময় টিভি সরকারের দালাল।”

তিনি অভিযোগ করে বলেন, “সময় টিভি বিএনপি নেতৃত্বাধীন বিরোধী নেতাকর্মীদের সমালোচনার মিশনে রয়েছে।”

গণ অধিকার পরিষদ একটি ভবন ভাড়া নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করে। সম্প্রতি ভবনটির মালিক এক বিবৃতিতে বলেন, “নুর ও তার সমর্থকরা গত ১৭ মাস ধরে ভাড়া বকেয়া রেখেছেন। এজন্য তিনি ভবনে তালা লাগিয়েছেন।”

এরপরই নুর ও তার অনুসারীরা ভবনের কলাপসিবল গেটের তালা ভেঙে অফিসে ঢোকার চেষ্টা করেন। এসময় ভবন মালিকের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। ওই ঘটনার ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, নুর নিজেই নিজের পাঞ্জাবি ছিঁড়ছেন। ওই ঘটনার পরে তিনি হাসপাতালেও ভর্তি হন।

এদিকে সংবাদমাধ্যমকে নিয়ে নুরের কটূক্তির বিষয়ে জ্যেষ্ঠ সাংবাদিক গাজী নাসিরুদ্দিন খোকন বলেন, “গণতন্ত্রে সরকার ও বিরোধীদল উভয়ই সংবাদমাধ্যমে সমালোচিত হতে পারেন। নুরের এমন প্রতিক্রিয়া বাকস্বাধীনতার প্রতি তাদের নিজেদের অঙ্গীকারকেই ক্ষুণ্ণ করে।”

তিনি বলেন, “নুরের কাছে যদি তথ্য থাকে এই সংবাদমাধ্যমগুলো ভুল তথ্য বা বিভ্রান্তি প্রচার করছে। তাহলে তিনি প্রতিবেদনের বিরুদ্ধে প্রতিবাদ দিতেন।”

তিনি আরও বলেন, “নুর প্রায়ই সরকারের বিরুদ্ধে বাকস্বাধীনতা খর্বের অভিযোগ করেন। কিন্তু সংবাদমাধ্যমের প্রতি এমন আক্রমণ তার অসততার প্রকাশ।”

সম্প্রতি নুরের বিরুদ্ধে স্বৈরাচারী পদ্ধতিতে দল পরিচালনা ও দলের অর্থ আত্মসাতের অভিযোগ আনেন দলের কয়েকজন নেতা। সেই ঘটনা সংবাদমাধ্যমে প্রকাশ করায়  সাংবাদিকদের “সরকারের দাস ও এজেন্ট” বলে অভিহিত করেছিলেন তিনি।

রবিবার নুরের দলের ছাত্র সংগঠন ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির ২১ নেতাকর্মী দল থেকে পদত্যাগ করেন।

About

Popular Links