Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভোটের দিন মোটরসাইকেল ব্যবহারের অনুমতি পেতে পারেন সাংবাদিকরা

সিইসির সঙ্গে বৈঠকে নির্বাচনে মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দেওয়ার বিষয়ে ইসির অবস্থান জানতে চান বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

আপডেট : ০২ আগস্ট ২০২৩, ০২:৩০ এএম

ভোটের সময় গণমাধ্যমকর্মীদের মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দেওয়ার কথা ভাবছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (১ আগস্ট) সিইসির সঙ্গে বৈঠকে নির্বাচনে মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দেওয়ার বিষয়ে ইসির অবস্থান জানতে চান বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

তার প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এ কথা বলেন। 

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, “নির্বাচনে স্বচ্ছতার জন্য গণমাধ্যম ও পর্যবেক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা আমরা মার্কিন রাষ্ট্রদূতকে জানিয়েছি। সেই পরিপ্রেক্ষিতে তিনি (পিটার হাস) জানতে চেয়েছিলেন গণমাধ্যমকর্মীদের মোটরসাইকেল ব্যবহার করতে দেওয়া হবে কি না।”

“জবাবে, আমি বলেছিলাম, আমরা বিষয়টি বিবেচনা করছি। স্থানীয় পর্যায়ে রিটার্নিং কর্মকর্তারা সেখানকার অবস্থা বিবেচনা করে মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দেবেন। আমরা এই বিষয়টি কেন্দ্রীয়ভাবে পর্যালোচনা করব এবং অবহিত করব,” সিইসি যোগ করেন।

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে যুক্তরাষ্ট্রের প্রাক-মূল্যায়ন দল অক্টোবরে বাংলাদেশে আসবে।”

তিনি বলেন, “যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে আগ্রহী।”

সিইসির সঙ্গে বৈঠকে গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) সর্বশেষ সংশোধন ও নতুন দলগুলোর নিবন্ধনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

About

Popular Links