Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বান্দরবান ও চট্টগ্রামে পাহাড় ধস: যান চলাচল বন্ধ

 পাহাড় ধসের ঘটনায় চট্টগ্রামের লালখান বাজার-টাইগার পাস সড়কের একপাশে এবং বান্দরবান-থানচি সড়কে পুরোপুরি যান চলাচল বন্ধ রয়েছে

আপডেট : ০৪ আগস্ট ২০২৩, ১২:৩৬ পিএম

চট্টগ্রাম ও বান্দরবানে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে এসব ঘটনায় চট্টগ্রামের লালখান বাজার-টাইগার পাস সড়কের একপাশে এবং বান্দরবান-থানচি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (৪ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে চট্টগ্রামের লালখান বাজার-টাইগার পাস সড়কে পাহাড়ের একাংশ ধসে পড়ে। একই সময়ে বান্দরবান-থান‌চি সড়কের নীল‌গি‌রি ও জীবন নগরের মধ‌্যবর্তী স্থা‌নে পাহাড় ধসের ঘটনা ঘটে।

চট্টগ্রামে পাহাড় ধসের খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের দুটি উদ্ধারকারী দল। তারা ধসে পড়া মাটি সড়ক থেকে সরানোর চেষ্টা করছে।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ জানায়, পাহাড়ের মাটি ধসে পড়ার দ্বিমুখী ওই সড়কের লালখান বাজার থেকে টাইগার পাসগামী অংশে যান চলাচল বন্ধ রয়েছে। তবে বিপরীতমুখী লেনে যানবাহন চলাচল করছে।

অন্যদিকে স্থানীয়দের বরাত দি‌য়ে বান্দরবানের থান‌চি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহা. আবুল মনসুর জানান, বৃহস্পতিবার মধ্যরাত থেকে অতিবৃ‌ষ্টির কার‌ণে বান্দরবান-থানচি সড়কের নীলগিরি ও জীবন নগরের মাঝামাঝি এলাকায় পাহাড় ধ‌সের ঘটনা ঘটে। থানচি ফায়ার সার্ভিস ও সেনাবাহিনী কাজ করছে। বিকেলের দিকে সড়কে যান চলাচল স্বাভাবিক হতে পা‌রে।

About

Popular Links