Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

টেকনাফে কোস্টগার্ডের অভিযানে সাত লাখ ইয়াবা জব্দ

জব্দ করা ইয়াবা পরবর্তী ব্যবস্থার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে

আপডেট : ০৯ আগস্ট ২০২৩, ০৬:০৫ পিএম

কক্সবাজারের টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে সাত লাখ ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে কোস্টগার্ড। ইয়াবার চালানটি মিয়ানমার থেকে আসছিল।

বুধবার (৯ আগস্ট) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরে মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান। মঙ্গলবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে ইয়াবাগুলো জব্দ করে কোস্টগার্ড।

তিনি বলেন, টেকনাফ থানাধীন মেরিন ড্রাইভ সংলগ্ন মিঠাপানির ছড়া ঘাট হয়ে ইয়াবার একটি বড় চালান মায়ানমার থেকে টেকনাফে আসে। গোপন সূত্রে এ খবর পেয়ে বিসিজি টেকনাফের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এইচ এম লুৎফুল লাহিল মাজিদের নেতৃত্বে ওই এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। 

অভিযান চলাকালে রাত আনুমানিক পৌনে ৩টায় একটি মাছ ধরার মেরিন ড্রাইভ সংলগ্ন মিঠাপানির ছড়া ঘাটে ভেড়ে। নৌকাটি চারটি বস্তাসহ চার ব্যক্তিকে ঘাটে নামিয়ে ফের চলে যায়। ওই চারজনের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা তাদের থামার সংকেত দেন। তারা বস্তাগুলো ফেলে পালানোর চেষ্টা করে। 

কোস্ট গার্ড সদস্যরা ধাওয়া করলে তারা দ্রুত ঝাউবনের গহীনে পালিয়ে যায়। ফেলে যাওয়া বস্তাগুলো তল্লাশি করে সাত লাখ ইয়াবা জব্দ করা হয়। পাচারকারীরা গভীর রাতে ঝাউবনের গহীনে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
 
জব্দ করা ইয়াবা পরবর্তী ব্যবস্থার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয় বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান।

About

Popular Links