Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্কুটিতে ৪ কন্যার দেশ ভ্রমণ

তারা হাজির হচ্ছেন এক জেলা থেকে আরেক জেলায়।

আপডেট : ২৯ জানুয়ারি ২০১৯, ০৩:৪৪ পিএম

‘নারীর চোখে বাংলাদেশ’ এই স্লোগন নিয়ে স্কুটিতে চড়ে দেশের আনাচ-কানাচে ঘুরে বেড়াচ্ছেন চার নারী। নারী জাগরণ ঘটাতে ও বাংলাদেশ সর্ম্পকে শিক্ষার্থীসহ নানা বয়সী মানুষকে ধারণা দিতে হাজির হচ্ছেন এক জেলা থেকে আরেক জেলায়। ছুটে যাচ্ছেন জেলা শহরগুলোর একেকটি স্কুলে। 

'ট্রাভেলস অব বাংলাদেশ' নামের সংগঠনের ব্যানারে এই চার ভ্রমণ কন্যা হচ্ছেন-ডা. সাকিয়া হক, ডা. মানসী সাহা, সিলভী রহমান ও শামসুন নাহার সুমা।

চলমান ভ্রমণের ৪৮তম শহর হিসেবে আজ মঙ্গলবার সকালে পাবনা জেলা শহরের ১২৮ নম্বর প্রভাতী পরিষদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হন চারজন। 

তারা শিক্ষার্থীদের মাঝে নারীর ক্ষমতায়ন, বয়োঃসন্ধিকালীন সমস্যা সমাধান, খাদ্য ও পুষ্টি সুরক্ষার কৌশল, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, পর্যটনকেন্দ্রগুলোর ইতিহাস-ঐতিহ্য তুলে ধরে আলোচনা ও ভিডিও প্রদর্শন করেন। এ সময় স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকরা তাদের শুভেচ্ছা জানান। 

ভ্রমণ কন্যারা পাবনা জেলা প্রশাসক (ডিসি) মো. জসিমউদ্দিনের সঙ্গে সাক্ষাত করে তাদের আগমণ বার্তা পৌঁছে দেন। জেলা প্রশাসক তাদের উদ্যোগকে অভিনন্দন জানান এবং সহযোগীতা করেন। এরপর চার নারী পাবনা প্রেসক্লাবে গিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। প্রেসক্লাব কর্মকর্তারা সেখানে তাদের স্বাগত জানান। 

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক-কলামিস্ট দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান স্বপন, প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, সাধারণ সম্পাদক আাঁখিনুর ইসলাম রেমন, সহ-সাধারন সম্পাদক জিকে সাদী প্রমুখ।

About

Popular Links