Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে আরও ১৮ মৃত্যু, হাসপাতালে ২,৪৮০

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯,৪৩১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন

আপডেট : ১৪ আগস্ট ২০২৩, ০৭:০৪ পিএম

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসে ডেঙ্গুতে ১৬৫ জন মারা গেছেন। আর চলতি বছর এ রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪১৬।

সোমবার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।

রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২,৪৮০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৯১৯ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১,৫৬১ জন।

ডেঙ্গু ব্যানার

এ নিয়ে চলতি বছর দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা দাঁড়াল ৮৭,৮৯১ জন। এর মধ্যে ঢাকায় ৪৩,৬৬৫ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৪৪,২২৬ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮,০৪৪ জন। এর মধ্যে ঢাকায় ৩৯,২০৭ এবং ঢাকার বাইরে ৩৮,৮৩৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯,৪৩১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪,১৪০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫,২৯১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

About

Popular Links