Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাবির ১০ টাকার চা-সিঙ্গারা নিয়ে ফেসবুকে তোলপাড়!

'১০ টাকায় এক কাপ চা, গরম পানিও তো ১০ টাকায় পাওয়া যাবে না রাস্তায়।' 

আপডেট : ২৯ জানুয়ারি ২০১৯, ০৬:০৬ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ১০ টাকায় এক কাপ চা, একটি সিঙ্গাড়া, একটি চপ এবং একটি সমুচা পাওয়া যায়-বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের এমন বক্তব্যের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে আলোচনা-সমালোচনা করছেন অনেকেই। 

গত রোববার ঢাবি ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি মিলনায়তনে প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে এই বক্তব্য দেন ভিসি।

ভিডিওতে আখতারুজ্জামানকে বলতে শোনা যায়, 'তুমি পৃথিবীর ইতিহাসে কোথাও পাবে না ১০ টাকায়, ১০ টাকায় এক কাপ চা, একটি সিঙ্গাড়া, একটি চপ এবং একটি সমুচা, ১০টাকায় পাওয়া যায় বাংলাদেশে। এটি যদি কোনো আন্তর্জাতিক সম্প্রদায় জানতে পারে, বিশ্ববাসী; তাহলে এটি গিনেস বুকে রেকর্ড হবে।


'১০ টাকায় এক কাপ চা, গরম পানিও তো ১০ টাকায় পাওয়া যাবে না রাস্তায়। ১০ টাকায় এক কাপ চা, একটি সিঙ্গাড়া, একটি সমুচা এবং একটি চপ-এইগুলো পাওয়া যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে। এটি আমাদের গর্ব, এটি আমাদের ঐতিহ্য।'

ভিসির বক্তব্যের এই অংশের ভিডিও ফেসবুকে পোস্ট করেন নূরনবী সরকার নামে একজন। এওই মধ্যে ভিডিওটি আড়াই লাখের বেশি বার দেখা হয়েছে। আর শেয়ার হয়েছে তিন হাজার বারের বেশি।

About

Popular Links