Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

খুমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি সাময়িক প্রত্যাহার

খুলনা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে ১৪ আগস্ট রাত থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করে খুমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ

আপডেট : ১৭ আগস্ট ২০২৩, ০৮:২২ পিএম

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের শিক্ষার্থীদের সঙ্গে ওষুধ ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনার ৭২ ঘণ্টা পর কর্মবিরতি সাময়িক প্রত্যাহার করে নিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা। পুলিশ দুই ব্যবসায়ীকে গ্রেপ্তারের পর ১৭ আগস্ট দুপুরে এ কর্মবিরতি প্রত্যাহার করা হয়।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) খুমেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সাইফুল ইসলাম অন্তর এক বিবৃতিতে কর্মসূচি সাময়িক স্থগিতের ঘোষণা দেন।

বিবৃতিতে বলা হয়, সিটি মেয়রের আশ্বাসে জনভোগান্তি বিবেচনা করে কর্মসূচি সাময়িক প্রত্যাহার করা হলো। তবে শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়নে আন্দোলনে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সমর্থন থাকবে।

সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমতাজুল হক জানান, বৃহস্পতিবার ভোররাতে সোনাডাঙ্গা থানা পুলিশ শিক্ষার্থীদের ওপর হামলায় অভিযুক্ত বিপ্লব মেডিসিন কর্নারের মালিক এস এম মাহমুদুর রহমান বিপ্লব (৩০) এবং আবিদ ফার্মেসির কর্মচারী মীর বায়েজিদকে (২০) গ্রেপ্তার করা হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তিনি বলেন, “শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় খুলনা মেডিকেল কলেজের সচিব মো. মনিরুজ্জামান বাদী হয়ে ১৬ আগস্ট রাতে সোনাডাঙ্গা থানায় মামলা করেন। মামলায় চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৫০ জন ওষুধের দোকানিকে আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর বিপ্লব ফার্মেসির মালিক মাহমুদুর রহমান বিপ্লব (৩০) এবং আবিদ ফার্মেসির কর্মচারী মীর বায়েজিদকে (২০) গ্রেপ্তার করে পুলিশ।”

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রবিউল হোসেন ঢাকা ট্রিবিউনকে বলেন, “শিক্ষার্থীদের দাবি অনুযায়ী শিগগিরই হাসপাতালে মডেল ফার্মেসি চালু করা হবে। হামলাকারীদের গ্রেপ্তার এবং হাসপাতালের মধ্যে পুলিশ ফাঁড়ি স্থাপনের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে।”

উল্লেখ্য, খুলনা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে ১৪ আগস্ট রাত থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করে খুমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন পরিষদের সভাপতি ডা. সাইফুল ইসলাম অন্তর।

About

Popular Links