Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেশের সাত বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে

আপডেট : ২১ আগস্ট ২০২৩, ১২:৩৪ পিএম

আগামী ২৪ ঘণ্টায় দেশের সাত বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। পাশাপাশি আগামী তিন দিনে (৭২ ঘণ্টা)  বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। 

সোমবার (২১ আগস্ট) সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও  চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; রংপুর ও ময়মনসিংহ  বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি লঘুচাপের বর্ধিতাংশের অক্ষ ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, ঊড়িষ্যা, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোমবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯%। রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহী ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, সর্বনিম্ন তাপমাত্রা ছিল বান্দরবানে ২৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৭ মিনিটে। মঙ্গলবার ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৩৬ মিনিটে।

About

Popular Links