Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে আরও আটজনের মৃত্যু, আক্রান্ত ২,২০১

চলতি মাসে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬৩ জনের

আপডেট : ২৪ আগস্ট ২০২৩, ০৮:৪৪ পিএম

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ছয়জন এবং ঢাকার বাইরের হাসপাতালে দুইজন মারা গেছেন। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে মোট ৫১৪ জন মারা গেলেন। আর চলতি মাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬৩ জনের।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু নিয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২,২০১ জন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯২৬ এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ১,২৭৫ জন নতুন রোগী ভর্তি হয়েছেন।

এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক লাখ ৮,৬৩০ জন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৫১,৯৫৩ ও ঢাকার বাইরে ৫৬,৬৭৭ জন।

২০২২ সালের তুলনায় এ বছর ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। চলতি বছরের জুন মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৫,৯৫৬ জন। জুলাই মাসে তা বেড়ে দাঁড়ায় ৪৩,৮৫৪ জনে। আর অগাস্টের ২৩ দিনে ৫৬,৭৯৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর আগে, জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে ১,০৩৬ জন, জুনে ৫,৯৫৬ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

About

Popular Links