Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

অভিযানের খবরে দেড়শ'র ডাব হয়ে গেল ৭০!

হঠাৎ করে অস্থির হয়ে ওঠা ডাবের বাজারে মনিটরিং জোরদার করা হয়েছে

আপডেট : ২৭ আগস্ট ২০২৩, ০৪:১৯ পিএম

গত কয়েকদিন ধরেই দেশের বাজারে ঊর্ধ্বমুখী ডাবের দাম। রাজধানী ঢাকাসহ কোথাও কোথাও একেকটি ডাব বিক্রি হচ্ছে ২০০ টাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলছে অভিযানও।

প্রায় একই অবস্থা ফরিদপুরেও। হঠাৎ করে অস্থির হয়ে ওঠা ডাবের বাজারে মনিটরিং জোরদার করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (২৭ আগস্ট) দুপুরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে শহরের চকবাজার, থানা রোডসহ বিভিন্ন এলাকায় ডাবের দোকানে অভিযান চালানো হয়। এ সময় এক ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, এদিন সকাল থেকে শহরে একটি ডাব ১৫০ টাকায় বিক্রি হতে থাকলেও অভিযানের খবরেই তা ৭০-৯০ টাকায় বিক্রি শুরু করেন ব্যবসায়ীরা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ ঢাকা ট্রিবিউনকে বলেন, “কিছু অসাধু ব্যবসায়ীরাই এই ডাবের বাজারটাকে অস্থির করে রেখেছে। বাজারের সর্বক্ষেত্রে একই অবস্থা।”

তিনি জানান, অভিযান চালিয়ে বাজার স্থিতিশীল রাখতে ক্রয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে ডাব বিক্রির জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়াও নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে শহরের চকবাজারের সাপ্তাহিক বাজারে মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় পেঁয়াজ-রসুনের ক্রয় রশিদ দেখাতে না পারায় এবং বেশি দামে বিক্রি করায় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

About

Popular Links