Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আটজনের মৃত্যু, আক্রান্ত ২,৩৩১

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫৫৬ জনের মৃত্যু হয়েছে

আপডেট : ২৮ আগস্ট ২০২৩, ০৮:২৫ পিএম

দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (গতকাল রবিবার সকাল ৮টটা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫৫৬ জনের মৃত্যু হলো। এর মধ্যে শুধু আগস্ট মাসেই ৩০৫ জনের মৃত্যু হয়েছে। চলতি আগস্ট মাস শেষ হতে আরও তিন দিন বাকি।

সোমবার (২৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ঢাকার বিভিন্ন হাসপাতালে ছয়জন এবং ঢাকার বাইরের হাসপাতালে দুইজন মারা গেছেন। একই সময়ে ডেঙ্গু নিয়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২,৩৩১ জন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯১৮ এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোয় ১,৪১৩ জন নতুন রোগী ভর্তি হয়েছেন।

চলতি বছর এ নিয়ে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক লাখ ১৬,৮৪২ জন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৫৫,৩২৭ এবং ঢাকার বাইরে ৬১,৫১৫ জন রয়েছেন।

এ বছর ডেঙ্গুতে প্রাণ হারানো ৫৫৬ জনের মধ্যে ৪১০ জনই মারা গেছেন ঢাকার বিভিন্ন হাসপাতালে। বাকি ১৪৬ জনের মৃত্যু হয়েছে ঢাকার বাইরের হাসপাতালগুলোতে।

About

Popular Links