Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বরাষ্ট্রমন্ত্রী: আমরা বঙ্গবন্ধুকন্যাকে হারাতে চাই না

‘পাকিস্তান এখন বলছে, কীভাবে উন্নত-সমৃদ্ধ দেশ গড়া যায় বাংলাদেশের কাছ থেকে শিখতে হবে’

আপডেট : ৩১ আগস্ট ২০২৩, ০৫:১৮ পিএম

শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা চালানো হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষান্ত হয়নি, ২১ আগস্ট‌ শেখ হাসিনাকেও হত্যার অপচেষ্টা চালিয়েছিল। তাকে ১৯ বার হত্যার চেষ্টা চালানো হয়েছে। এজন্য বারবার ষড়যন্ত্র করা হচ্ছে। আমরা বঙ্গবন্ধুকন্যাকে হারাতে চাই না।”

বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন অডিটোরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “বঙ্গবন্ধু হত্যার রায় দেখার সৌভাগ্য হয়েছে। বাকিদের ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে রায় প্রতিষ্ঠিত করবো।”

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, “পাকিস্তান এখন বলছে, কীভাবে উন্নত-সমৃদ্ধ দেশ গড়া যায় বাংলাদেশের কাছে শিখতে হবে। বঙ্গবন্ধুর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা কাজ করে যাচ্ছি। স্মার্ট পুলিশিংয়ের জন্য প্রধানমন্ত্রী আমাদের সক্ষমতা বৃদ্ধি করেছেন, জনবল দিয়েছেন, লজিস্টিক দিয়েছেন। জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে যে জিরো টলারেন্স, সেই নীতির আলোকে এ দেশ থেকে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনের মাধ্যমে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করা সম্ভব হয়েছে।”

তিনি আরও বলেন, “এ দেশের চাকা পেছনের দিকে ঘোরানোর যেকোনো চক্রান্ত যেকোনো প্রচেষ্টাকে রুখে দিতে বাংলাদেশ পুলিশের প্রতি সদস্য প্রস্তুত রয়েছে। স্বাধীনতার চেতনা থেকে দেশকে পেছনে নেওয়ার প্রচেষ্টা বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য রুখে দিতে সচেষ্ট।”

এ সময় ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য শেখ কবির হোসেন, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, র‌্যাবের মহাপরিচালক এম খুরশিদ হোসেন, অতিরিক্ত পরিচালক প্রশাসন কামরুল ইসলাম, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি অতিরিক্ত আইজিপি স্পেশাল ব্রাঞ্চ মোহাম্মদ মনিরুল ইসলামসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

About

Popular Links