Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে আরও ১৭ জনের মৃত্যু

  • সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেলেন ১৭ জন
  • এদের মধ্যে ১৬ জনই ঢাকার
  • আগস্ট মাসে মারা গেলেন ৩৪২ জন
আপডেট : ৩১ আগস্ট ২০২৩, ০৬:৪৭ পিএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে একদিনে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৬ জনেরই মৃত্যু হয়েছে ঢাকার বিভিন্ন হাসপাতালে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (৩১ আগস্ট)  সকাল ৮টা পর্যন্ত এসব রোগীর মৃত্যু হয়। এই সময়ে ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২,৩০৮ জন রোগী। নতুন শনাক্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৭৫ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪৩৩ জন।

বৃহস্পতিবার অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৮ হাজার ৩৭৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৮১৭ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ৫৬১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ নিয়ে বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ১ লাখ ২৩ হাজার ৮০৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৮ হাজার ২১ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৬৫ হাজার ৭৮৭ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১৪ হাজার ৮৩৭ জন। ঢাকায় ৫৩ হাজার ৭৬৬ এবং ঢাকার বাইরে ৬১ হাজার ৭১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এ বছররে শুরু থেকে বৃহস্পতিবার পর্যন্ত মারা গেলেন ৫৯৩ জন। এদেরে মধ্যে আগস্ট মাসেই মারা গেছেন ৩৪২ জন।

ডেঙ্গু ব্যানার

About

Popular Links