Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

আশুলিয়ায় রাতের আঁধারে কবরস্থান থেকে পাঁচ নারীর কঙ্কাল চুরি

কঙ্কাল চুরি হয়েছে শুধু নারীদের অংশের কবরগুলো থেকে

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৩৩ পিএম

সাভারের আশুলিয়া এলাকার একটি সরকারি কবরস্থান থেকে পাঁচ নারীর কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানান, কবরস্থানটির এক পাশে নারী আর অন্য পাশে পুরুষের মরদেহ কবরস্থ করা হয়। কঙ্কাল চুরি হয়েছে শুধু নারীদের অংশের কবরগুলো থেকে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে ইয়ারপুর ইউনিয়নের দরগারপাড় এলাকার গাজীর দরগা সরকারি কবরস্থানে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দেড় বছর আগে মাহমুদা খানম নামে স্থানীয় এক স্কুল ‍শিক্ষিকার মা মারা গেলে এই কবরস্থানেই দাফন করা হয়। এরপর থেকে প্রতি শুক্রবার মায়ের কবর জিয়ারত করতে কবরস্থানে আসেন তিনি।

মাহমুদা খানম বলেন, “আজ (শুক্রবার) সকালে এসে মায়ের কবরে গর্ত দেখতে পাই। এছাড়া আশপাশের আরও কয়েকটি কবরে একই অবস্থা দেখি। বিষয়টি আশপাশের লোকজনকে জানালে তারা আরও বেশ কয়েকটি কবরে একই অবস্থা দেখতে পান।”

কবরস্থানের খাদেমের দায়িত্বে থাকা মনির হোসেন বলেন, “খবর পেয়ে কবরস্থানে এসেছি। এখানে পাঁচ নারীর কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। প্রতিটি কবর এক থেকে দেড় বছরের পুরনো। আমরা স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। এছাড়া আমরা থানায় এসেছি বিষয়টি অবিহিত করতে।”

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন আহমেদ ভুঁইয়া ঢাকা ট্রিবিউনকে বলেন, “ঘটনাটি আমি ফেসবুকের মাধ্যমে জেনেছি। আমি এলাকায় নেই, ফিরে এসে এ ব্যাপারে খোঁজখবর নেবো।”

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোমেনুল ইসলাম বলেন, “আপনাদের মাধ্যমে বিষয়টি জানতে পারলাম। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। এর আগেও আশুলিয়ার কয়েকটি কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটে। তবে তাদেরকে এখনও চিহ্নিত বা আটক করা যায়নি।”

About

Popular Links