Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিষ্ঠার সঙ্গে কাজ করে গেছেন কাজী শাহেদ আহমেদ

এর আগে গত ২৮ আগস্ট সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন কাজী শাহেদ আহমেদ

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৬ পিএম

দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ও জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদ সারা জীবন নিষ্ঠার সঙ্গে নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন। যখনই যে কাজে হাত দিয়েছেন, তিনি সে কাজ নিষ্ঠার সঙ্গে করেছেন। একজন ব্যবসায়ী হলেও তিনি ছিলেন প্রকৃত একজন উদ্যোক্তা। 

শুক্রবার (১ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানের কেন্দ্রীয় মসজিদ আজাদ মসজিদে বাদ আসর দোয়া মাহফিলের পূর্বে বাবার স্মৃতিচারণ করতে গিয়ে এসব কথা তুলে ধরেন কাজী শাহেদ আহমেদের বড় ছেলে যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।

তিনি বলেন, “আমার বাবা কাজী শাহেদ আহমেদ উদ্ভাবনী কাজ করতে পছন্দ করতেন। সৃষ্টিশীল মানুষ ছিলেন তিনি। বাংলাদেশে প্রথম অর্গানিক চা বাগান তৈরি করেন। ভেজালমুক্ত খাবার সবার কাছে পৌঁছে দিতে তিনি আগে থেকেই কাজ করে এসেছেন।”

কাজী শাহেদ আহমেদ একজন পারিবারিক মানুষ ছিলেন উল্লেখ করে তার বড় সন্তান আরও বলেন, “তিনি পরিবারের সবার সঙ্গে মিলেমিশে থাকতে পছন্দ করতেন। বিশাল মনের মানুষ তিনি। মানুষকে সহায়তা করতে পছন্দ করতেন। সারা বাংলাদেশের মানুষের মনে থাকবেন কাজী শাহেদ আহমেদ। তার সৃষ্টি কর্ম ধরে রাখতে আমরা ভাই ও পরিবারের সদস্যরা কাজ করবো।”

এর আগে গত ২৮ আগস্ট সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন কাজী শাহেদ আহমেদ। তার বয়স হয়েছিল ৮২ বছর ৯ মাস। তিনি স্ত্রী ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

দোয়া মাহফিলে মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কাজী শাহেদ আহমেদের স্ত্রী বিশিষ্ট সংগীতশিল্পী আমিনা আহমেদ, মেজো ছেলে অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন ও ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের প্রকাশক কাজী আনিস আহমেদ এবং ছোট ছেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ইনাম আহমেদসহ পরিবারের সদস্যরা।

দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, জাতীয় দলের ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, সাবেক ক্রিকেটার হাবিবুল বাশার সুমন, বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন, বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম হামিদসহ কাজী শাহেদের নিজ হাতে গড়া জেমকন গ্রুপের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

About

Popular Links