Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

নুনু মিয়ার বিরুদ্ধে মামলা ঠুকে দিলেন আওয়ামী লীগ নেতা

চেয়ারম্যান নুনু মিয়ার সঙ্গে মেয়র মুহিবুর রহমানের বিরোধ দেখা দেয়। একে-অপরকে কটাক্ষ করে ফেসবুকে লেখালেখিও করেছেন

আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১২ পিএম

সিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এসএম নুনু মিয়ার বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন এক শ্রমিকনেতা। মামলায় নুনু মিয়াকে একমাত্র আসামি করা হয়েছে।

মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শ্রমিক নেতা মো. ময়না মিয়া এ মামলা দায়ের করেন।

বিষয়টি অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মিছবাহুর রহমান আলম।

তিনি বলেন, “পৌর মেয়র মুহিবুর রহমানকে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য, আক্রমণাত্মক আচরণ ও মানহানিকর বক্তব্য দেন নুনু মিয়া। এ সময় তিনি মুহিবুর রহমানকে ভয়ভীতিও দেখান। তাই মেয়রের পক্ষে মামলা দায়ের করেছেন মো. ময়না মিয়া।”

ট্রাইব্যুনাল মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

এর আগে ৩০ আগস্ট মেয়র মুহিবুর রহমানকে আসামি করে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. নুরুল হক। নুনু মিয়াকে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য করায় এ মামলা করা হয়। মামলায় মুহিবুর রহমান ছাড়াও আরও তিনজনকে অজ্ঞাত আসামি করা হয়।

ট্রাইব্যুনাল এই মামলাটিও গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

এ মামলার বাদী পক্ষের আইনজীবী আজিজুর রহমান সুমন বলেন, “মামলা দায়েরের সময় আমরা প্রমাণাদি আদালতে দাখিল করেছি। শুনানি শেষে তদন্তের জন্য পিবিআইয়ের কাছে পাঠিয়েছেন ট্রাইব্যুনাল।”

বিশ্বনাথ আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, পৌর মেয়র মুহিবুর রহমান আওয়ামী লীগের কেউ না। এক সময় জাতীয় পার্টি করতেন। এরপর নিজেকে আওয়ামী লীগ নেতা দাবি করে উপজেলা আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে ফেসবুকে নানা সমালোচনা করে যাচ্ছিলেন। এ নিয়ে সম্প্রতি চেয়ারম্যান নুনু মিয়ার সঙ্গে মেয়র মুহিবুর রহমানের বিরোধ দেখা দেয়। একে-অপরকে কটাক্ষ করে ফেসবুকে লেখালেখি করেছেন। শেষ পর্যন্ত বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। অনুসারীদের দিয়ে একে-অপরের বিরুদ্ধে মামলা করিয়েছেন।

About

Popular Links