Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাইডেনের সেলফিতে শেখ হাসিনা

প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলও এ সময় সঙ্গে ছিলেন

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২৯ পিএম

ভারতের রাজধানী নয়াদিল্লিতে শুরু হয়েছে “জি-২০ শীর্ষ সম্মেলন”। শনিবার (৯ সেপ্টেম্বর) সকালে দিল্লির প্রগতি ময়দানের ভারত মান্দাপাম কনভেনশন সেন্টারে বিশ্বের ২০ সদস্যের প্রধান অর্থনৈতিক গ্রুপের নেতাদের অংশগ্রহণে সম্মেলনটি শুরু হয়।

সম্মেলনে যোগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। জি-২০ এর সদস্য না হয়েও সম্মেলনে আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ।  সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর এই সম্মেলনের প্রথম দিনেই দেখা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর। এ সময় দুজনে ফটোসেশনে অংশ নেন। এমনকি বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের মোবাইল ফোনে সেলফি তোলেন জো বাইডেন।

প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা ওয়াজেদের সঙ্গে সেলফি তোলেন জো বাইডেন

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল সেখানে উপস্থিত ছিলেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বেশ হাসিমুখে খোশগল্প করতে দেখা যায়।

জো বাইডেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বেশ হাসিমুখে খোশগল্প করতে দেখা যায়

জি-২০ সম্মেলনে অংশ নিতে শুক্রবার দুপুরে দিল্লি পৌঁছান শেখ হাসিনা। এ শীর্ষ সম্মেলনে যোগ দিতে শুক্রবারই ভারতে পৌঁছান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেন শেখ হাসিনা। একইদিনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসেন।

নয়াদিল্লিতে এই অনুষ্ঠানে জো বাইডেন ছাড়াও যোগদানকারী বিশ্ব নেতারা হলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইয়ল, তুরস্কের প্রেসিডেন্ট তায়িপ এরদোয়ান, আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ, নাইজেরিয়ার প্রেসিডেন্ট বোলা টিনুবু, চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং, ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান এবং দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা প্রমুখ।

About

Popular Links