Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকা কাস্টমসের কর্মকর্তাদের মোবাইল ফোন ব্যবহারে কড়াকড়ি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে সম্প্রতি ৫৫.৫১ কেজি স্বর্ণ খোয়া যায়

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৭ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বরত অবস্থায়  ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহারে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) ঢাকা কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মো. মিনহাজ উদ্দিনের সই করা এক আদেশে এ কথা জানানো হয়।

আদেশে বলা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত বিভিন্ন শিফটে কর্মরত ও কর্মচারীরা তাদের দায়িত্ব পালনের সময় বিভিন্ন সময়ে মাত্রাতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার করছেন। ফলে বিমানবন্দরে যাত্রীসেবায় বিঘ্ন সৃষ্টি হচ্ছে ও দাপ্তরিক শৃঙ্খলা বিনষ্ট হচ্ছে।

এতে বলা হয়, যাত্রীদের নিরবচ্ছিন্ন সেবা দিতে বিভিন্ন শিফটে দায়িত্ব পালনরত বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীদের আন্তযোগাযোগের মাধ্যম হিসেবে মোবাইল ফোনের পরিবর্তে অফিশিয়াল ওয়াকিটকি ব্যবহার করতে বলা হয়েছে। 

এতে আরও বলা হয়, শিফট ইনচার্জ ও প্রটোকলের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা (মাইক ১৪) তাদের অফিশিয়াল মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন। 

অপরদিকে, দায়িত্বরত কর্মকর্তা ও কর্মচারীরা কেবল অতি জরুরি প্রয়োজনে প্রটোকল অফিসার এবং শিফট ইনচার্জের অফিশিয়াল মোবাইল ফোন থেকে যোগাযোগ করতে পারবেন।

জনস্বার্থে এ আদেশ অবলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে সম্প্রতি ৫৫.৫১ কেজি স্বর্ণ খোয়া যায়।

ওই ঘটনায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এবং ঢাকা কাস্টম হাউজ থেকে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ নিয়ে করা মামলার তদন্ত করছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরই ধারাবাহিকতায় এবার মোবাইল ফোন ব্যবহারে কড়াকড়ি আরোপ হলো।

About

Popular Links