Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাতের আঁধারে ভাঙা হলো চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের বাড়ির সাইনবোর্ড

  • একুশে পদকপ্রাপ্ত প্রয়াত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের বাড়ি ফরিদপুরে
  • গ্রামের বাড়িতেই তাকে সমাধিস্থ করা হয়
  • তার বাড়ি যেতে নির্দেশক সাইনবোর্ড স্থাপন করেছিল সড়ক ও জনপথ বিভাগ
আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১০:২৫ এএম

একুশে পদকপ্রাপ্ত প্রয়াত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের বাড়ির নির্দেশক সাইনবোর্ড রাতের আঁধারে ভেঙে ফেলার অভিযোগ উঠেছে। ফরিদপুরে ঢাকা খুলনা মহাসড়কের ভাঙ্গা পৌরসভার নূরপুর মহল্লায় তারেক মাসুদের বাড়ির সামনের সড়কে সাইনবোর্ডটি ছিল। এটি স্থাপন করেছিল সড়ক ও জনপথ বিভাগ।

রবিবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাতের কোনো এক সময় সাইনবোর্ডটি ভেঙে ফেলা হয়েছে বলে অভিযোগ করেন তারেক মাসুদের ছোট ভাই হাবিবুর রহমান মাসুদ।

তিনি ঢাকা ট্রিবিউনকে বলেন, “কারা এটি ভেঙেছে, কখন ভেঙেছে, আর কেন ভেঙেছে—আমরা বলতে পারছি না। রবিবার দিবাগত রাতের কোনো এক সময়ে এ ঘটনা ঘটে থাকতে পারে। সোমবার সকালে দেখি সাইনবোর্ডটি ভেঙে ফেলে রাখা হয়েছে।”

তিনি আরও বলেন, “একুশে পদকপ্রাপ্ত চলচ্চিত্রকারের নাম–সংবলিত সাইনবোর্ড ভেঙে ফেলা অপরাধের পর্যায়ে পড়ে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।”

এ ব্যাপারে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন, “খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্তের মাধ্যমে দোষীদের খুঁজে বের করা হবে।”

তারেক মাসুদের জন্মস্থান এবং সমাধি ভাঙ্গা পৌরসভার নূরপুর মহল্লায়। ২০১১ সালের ১৩ আগস্ট “কাগজের ফুল” নামের একটি সিনেমার জন্য শুটিং লোকেশন দেখে ঢাকায় ফেরার পথে মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা নামক স্থানে বিপরীতমুখী চুয়াডাঙ্গা এক্সপ্রেসের একটি বাসের সঙ্গে তারেক মাসুদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরকে বহনকারী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন।

মুক্তির গান, মাটির ময়না, আদম সুরত, রানওয়েসহ বিভিন্ন সাড়া জাগানো বেশ কয়েকটি চলচ্চিত্র নির্মাণ করেছেন তারেক মাসুদ।

About

Popular Links