Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আলু-ডিম-পেঁয়াজের দাম বেধে দিলো সরকার

নির্ধারিত দাম অনুযায়ী, প্রতিকেজি পেঁয়াজের সর্বোচ্চ খুচরা মূল্য ৬৪ থেকে ৬৫ টাকা; প্রতিকেজি আলু সর্বোচ্চ ৩৫ থেকে ৩৬ টাকা এবং প্রতি পিস ডিম সর্বোচ্চ ১২ টাকা করা হয়েছে। এছাড়া সয়াবিন তেলের দাম পুননির্ধারণ করা হয়েছে

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৩:১১ পিএম

আলু, ডিম ও পেঁয়াজ- এই তিন কৃষিপণ্যের দাম নির্ধারণ করে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। নির্ধারিত দামে বিক্রি না করলে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছে মন্ত্রণালয়।

নির্ধারিত দাম অনুযায়ী, প্রতিকেজি পেঁয়াজের সর্বোচ্চ খুচরা মূল্য ৬৪ থেকে ৬৫ টাকা; প্রতিকেজি আলু সর্বোচ্চ ৩৫ থেকে ৩৬ টাকা এবং প্রতি পিস ডিম সর্বোচ্চ ১২ টাকা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নিত্যপ্রয়োজনীয় কৃষিপণ্যের উৎপাদন, চাহিদা ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা সভা শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এ কথা জানান।

এর পাশাপাশি বোতল ও প্যাকেটজাত সয়াবিন তেল ১৬৯ টাকা লিটার, খোলা তেল ১৪৯ টাকা, পাম ওয়েল ১২৪ টাকা, চিনি খোলা ১২০ ও প্যাকেট ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

টিপু মুনশি জানান, বাণিজ্য মন্ত্রণালয়, ভোক্তা অধিকার ও স্থানীয় পর্যায়ে ডিসি ও ইউএনও বাজার মনিটরিং করবে। নির্ধারিত দামের চেয়ে বেশি নিলে আইনি ব্যবস্থা নেবে।

টিপু মুনশি আরও জানান, ভারতে ইলিশ রপ্তানির সিদ্ধান্ত হয়েছে। গড়ে ৫ হাজার টন ইলিশ পাঠানো হতে পারে।

বৈঠকে বাণিজ্য সচিব, কৃষি মন্ত্রণালয়ের সচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক উপস্থিত ছিলেন।

About

Popular Links