Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

জামালপুরের ডিসি প্রত্যাহার

  • তাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে
  • জামালপুরের নতুন জেলা প্রশাসক বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপপরিচালক মো. শফিউর রহমান
আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৮:২৬ পিএম

আওয়ামী লীগকে নির্বাচিত করে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে আলোচিত জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. ইমরান আহমেদকে প্রত্যাহার করা হয়েছে। তাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপপরিচালক (উপসচিব) মো. শফিউর রহমানকে জামালপুরে নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠপ্রশাসন-২ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি সই করা পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে, গত সোমবার জামালপুরের মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক এক অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ তার বক্তব্যে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে আবার ক্ষমতায় আনার আহ্বান জানান। তার বক্তব্যের একটি ভিডিও ক্লিপ ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

এরপর এই ঘটনার সত্যতা যাচাই করে জামালপুরের জেলা প্রশাসক মো. ইমরান আহমেদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে বুধবার মন্ত্রিপরিষদ সচিবকে চিঠি দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)। এর এক দিন পর জামালপুরের জেলা প্রশাসক থেকে ইমরান আহমেদকে বদলি করা হলো।

About

Popular Links