Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

পররাষ্ট্র প্রতিমন্ত্রী: বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই

‘পৃথিবীতে এমন কোনো শক্তি নেই, শেখ হাসিনাকে আটকে রাখতে পারে। তিনি যতদিন বেঁচে থাকবেন, ততদিন মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাবেন’

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৪ পিএম

বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অগ্রগতিকে সামনে এগিয়ে নেওয়ার জন্য দৃঢ় প্রতিজ্ঞ। পৃথিবীতে এমন কোনো শক্তি নেই, শেখ হাসিনাকে আটকে রাখতে পারে। তিনি যতদিন বেঁচে থাকবেন, ততদিন দেশের উন্নয়নে, মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাবেন।”

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদ চত্বরে ৫০তম স্কুল-মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, “আমাদের বড় সমস্যা ছিল, নারীদের ক্ষমতায়নে এগিয়ে নিতে পারছিলাম না। শেখ হাসিনা সরকারের আমলে আমরা তা করতে পেরেছি। এখন গ্রামপর্যায়ে নারী উদ্যোক্তা তৈরি হয়েছে। কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। অনেকে বিভিন্ন জিনিসপত্র তৈরি করে অনলাইনে বিক্রি করছেন। এভাবে নারীর ক্ষমতায়ন হচ্ছে।”

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “এক সময় রাজশাহীর মেয়েদের খেলাধুলা করানো যেতো না। গত বছর আমাদের এই অঞ্চলের স্কুল ঢাকায় গিয়ে বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলায় প্রতিযোগিতা করেছে। বিগত সময়ে এত পরিবর্তন হয়েছে যে, এই অঞ্চলের নারীদের আর কেউ থামাতে পারবে না, নিজেরাই নিজেদের গড়ে তুলবে।”

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. ফকরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন ও চারঘাট পৌরসভার মেয়র মো. একরামুল হক।

About

Popular Links