Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

একসঙ্গে চার শিশুর জন্ম দিলেন সিলেটের গৃহবধূ

  • অস্ত্রোপচারের মাধ্যমে দুজন ছেলে ও দুজন মেয়ের জন্ম হয়
  • চারটি শিশুই হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছে
আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১১:১০ পিএম

সিলেটে একসঙ্গে দুই ছেলে ও দুই কন্যা কন্যাসহ চার শিশুর জন্ম দিয়েছেন এক গৃহবধূ। অস্ত্রোপচারের মাধ্যমে চার নবজাতকের জন্ম হয়। চারটি শিশুই হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছে।

শুক্রবার সকালে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে চার সন্তানের জন্ম দেন ওই নারী। তাদের মধ্যে দুইটি ছেলে ও দুইটি মেয়েশিশু।

নবজাতকদের মা মমতা দেবী (২৭) সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার মজলিশপুর গ্রামের সত্যরঞ্জন দেবনাথের (৩৩) স্ত্রী।

পরিবারটি জানায়, ২০১৬ সালে এই দম্পতির বিয়ে হয়। তাদের পাঁচ বছরের একটি মেয়ে রয়েছে। মমতা দেবী দ্বিতীয়বার সন্তানসম্ভবা হওয়ার ১০ সপ্তাহে আলট্রাসনোগ্রাম করানো হলে তারা একসঙ্গে চার সন্তান গর্ভধারণের বিষয়টি বুঝতে পারেন।

সত্যরঞ্জন দেবনাথ জানান, আলট্রাসনোগ্রামের পর থেকে তিনি ও তার স্ত্রী সচেতন ছিলেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলেছেন। একসঙ্গে চার সন্তান জন্ম হওয়ায় একদিকে ভালো লাগছে। তবে তার দুশ্চিন্তা হচ্ছে সন্তানদের লালনপালনের খরচ চিন্তা করে। তার সীমিত আয়ে একসঙ্গে চার সন্তানকে কীভাবে বড় করবেন, তা নিয়ে ভাবছেন।

তিনি বলেন, বাচ্চাদের এখন পর্যন্ত নাম রাখেননি। তবে আগামী ছয় দিনের মধ্যে বাচ্চাদের নামকরণ করবেন।

হাসপাতাল সূত্র জানায়, চারটি শিশুই হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছে। মমতা দেবী ওয়ার্ডে আছেন। মা ও শিশুরা সবাই সুস্থ আছে। তবে কবে নাগাদ ছাড়পত্র দেওয়া হবে সেটি আজ শনিবার বিকেল পর্যন্ত নিশ্চিত হয়নি।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া বলেন, জন্ম নেওয়া শিশুদের ওজন ৯০০ গ্রাম থেকে ১,২০০ গ্রামের মধ্যে। আপাতত শিশু ও মা সুস্থ রয়েছে। আশা করছেন দ্রুতই শিশুগুলো মায়ের কোলে‌ যাবে।

About

Popular Links