Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কৃষিমন্ত্রী: জিনিসপত্রের মূল্য বেশি, তবে খাবারের দাম কম

এখন বৃষ্টি হচ্ছে না, এজন্য আমি কৃষিমন্ত্রী হিসেবে শঙ্কিত

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ০৭:১১ পিএম

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, “দেশে জিনিসপত্রের মূল্য অনেক বেশি। তবে খাদ্যের দাম, চালের দাম কম। এছাড়া আলু, পেঁয়াজ, রসুন এগুলোর দাম নির্ধারণ হয় আবাদের ওপর।”

রবিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের নাগরপুরে আওয়ামী লীগের জনসভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, “কৃষি সবসময় প্রকৃতির ওপর নির্ভরশীল। এখন বৃষ্টি হচ্ছে না, এজন্য আমি কৃষিমন্ত্রী হিসেবে শঙ্কিত। পেঁয়াজের দাম অনেক বেড়েছে। গত বছর বিক্রি করতে না পেরে আলু ফেলে দিয়েছে।”

তিনি আরও বলেন, “মূল্যস্ফীতি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে তেলের দাম, সারের দাম বৃদ্ধি এবং রাজনৈতিক অস্থিরতার কারণে দেশে জিনিসপত্রের দাম বেড়েছে।”

নির্বাচন সম্পর্কে মন্ত্রী বলেন, “নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করবে। দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা করা হবে। তৃণমূল পর্যায়ে আমাদের শিকড় আছে। বিদেশিরা কী বলল, তা আমরা গুরুত্ব দেই না। বাংলাদেশের মানুষ কী বলল তা শুনুন। তারা লন্ডন-নিউইয়র্কে বসে বাংলাদেশ সম্পর্কে ভালো বলতে পারবে না।”

জনসভায় প্রধান বক্তা ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক। উপজেলা আওয়ামী লীগের আওয়ামী লীগের সহ-সভাপতি আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন , সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়ারের,  সংসদ সদস্য আহসানুল ইসলাম  টিটু, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, সংসদ সদস্য  আতাউর রহমান খান, সংসদ সদস্য  হাসান ইমাম খান, সংসদ সদস্য খান আহমেদ শুভ, সংসদ সদস্য  ছানোয়ার হোসেন প্রমুখ।

এ সময় আওয়ামী লীগের জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

আব্দুল্লাহ আল নোমান, টাঙ্গাইল

About

Popular Links