Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘ঢাকায় পছন্দের কলেজে ভর্তি হতে না পেরে ছাত্রীর আত্মহত্যা’

বুয়েট ইঞ্জিনিয়ারিং স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল মেয়েটি

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৪ পিএম

ঢাকায় পছন্দের কলেজে ভর্তির সুযোগ না পেয়ে অভিমানে গলায় ফাঁস দিয়ে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। তানিম সুবাইতা (১৭) নামে ওই শিক্ষার্থী বুয়েট ইঞ্জিনিয়ারিং স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কোয়ার্টারে এ ঘটনা ঘটে।

তানিম সুবাইতার মা মালিহা পারভীন জানান, তারা বুয়েটের একটি কোয়ার্টার ভবনের তিন তলায় থাকেন। সুবাইতার বাবা সজিবুর রহমান বুয়েটের ডেপুটি কন্ট্রোলার। তিনি শাহ আলী মহিলা কলেজের শিক্ষিকা। মেয়ে সুবাইতা বুয়েট ইঞ্জিনিয়ারিং স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ স্কুল অ্যান্ড কলেজে ভর্তির হওয়ার ইচ্ছা ছিল তার।

তিনি আরও জানান, সকালে ছেলে-মেয়েকে বাসায় রেখে কলেজে চলে যান তিনি। তাদের বাবাও প্রতিদিনের মতো অফিসে ছিলেন। বিকেলে কলেজ থেকে বাসায় ফিরে দেখেন সুবাইতা নিজ রুমের দরজা বন্ধ করে রেখেছে। অনেক ডাকাডাকির পরও সাড়া না পেয়ে দরজা ভেঙে ভেতরে গিয়ে মেয়েকে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মো. সজিবুর রহমান ও মালিহা পারভিন দম্পতির এক ছেলে, এক মেয়ের মধ্যে সে ছিল ছোট।

পরিবারের বরাত দিয়ে চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফারুক খান ঢাকা ট্রিবিউনকে বলেন, “প্রাথমিকভাবে জানতে পেরেছি, মেয়েটি পছন্দের কলেজে ভর্তি সুযোগ না পাওয়ায় মনের কষ্টে আত্মহত্যা করেছে। তারপরও আমরা তদন্ত করে দেখছি।”

About

Popular Links