Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

লামায় রোহিঙ্গা কিশোরের হাতে শিশু খুন

  • নিহত শিশুটিও রোহিঙ্গা পরিবারের সন্তান
  • দুটি পরিবারই অনুপ্রবেশ করে দুর্গম পাহাড়ি এলাকায় বাস করে আসছে
  • অভিযুক্ত কিশোরকে আটক করেছে পুলিশ
আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২৩, ০২:০৯ পিএম

বান্দরবানের লামায় মো. হেলাল উদ্দিন (১৩) নামে এক রোহিঙ্গা কিশোরের দায়ের কোপে সাদিয়া মনি (৬) নামে এক শিশু নিহত হয়েছে। নিহত ও অভিযুক্ত উভয়ই অনুপ্রবেশকারী রোহিঙ্গা পরিবারের সন্তান। অভিযুক্ত কিশোরকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা বাঁশখাইল্লা ঝিরির মুসলিম পাড়ায় ঘটনাটি ঘটে। 

সে উপজেলার বাঁশখাইল্লা ঝিরির মুসলিম পাড়ার বাসিন্দা মো. ইদ্রিসের মেয়ে। এ ঘটনায় অভিযুক্ত শিশু মো. হেলাল উদ্দিন (১৩) সে একই পাড়ার নবী হোসেনের ছেলে। 

স্থানীয় সূত্র জানায়, তিন বছর আগে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করে ওই এলাকা নাজেম উদ্দিনের বাগানে কাজ নেয় নবী হোসেন ও ইদ্রিস নামের দুই রোহিঙ্গা। পরিবার নিয়ে তারা সেখানেই বসবাস করতে শুরু করে। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ইদ্রিসের মেয়ে সাদিয়া বাড়ির বাইরে খেলাধুল করছিল। খেলার ছলে পাশের বাড়ির নবী হোসেনের ছেলে হেলাল উদ্দিন সাদিয়াকে দা দিয়ে কোপ দেয়। এতে ঘটনাস্থলেই মেয়েটির মৃত্যু হয়। 

স্থানীয় ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ সদস্য আপ্রু ছিং মার্মা জানান, অভিযুক্ত হেলাল উদ্দিনকে আটক করে পুলিশে দেওয়া হয়েছে। 

এ বিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম শেখ বলেন,  ঘটনায় অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। নিহত শিশুর লাশ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তারা উভয়ে রোহিঙ্গা পরিবারের সন্তান। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হবে।

About

Popular Links