Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

মিরপুরে জলাবদ্ধ রাস্তায় বিদ্যুতায়িত হয়ে চারজনের মৃত্যু

মিরপুর মডেল থানার ওসি বলেন, প্রবল বৃষ্টিতে মিরপুর এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। তখন বজ্রপাত হলে বিদ্যুতের তার ছিঁড়ে পানিতে পড়ে। এতে বিদ্যুতায়িত হয়ে চারজনের মৃত্যু হয়েছে

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৯:১৭ এএম

টানা ভারি বৃষ্টির মধ্যে ঢাকার মিরপুরে বিদ্যুতায়িত হয়ে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে মিরপুরে কমার্স কলেজ–সংলগ্ন ঝিলপাড় বস্তির বিপরীত পাশে রাস্তায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন- মো. মিজান (৩০), তার স্ত্রী মুক্তা বেগম (২৫), মেয়ে লিমা (০৭) এবং তাদের উদ্ধার করতে আসা মোহাম্মদ অনিক (২০)। মিজানের আরেক ছেলে হোসাইন (৭ মাস) শিশু হাসপাতালে ভর্তি রয়েছে।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সংবাদমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “প্রবল বৃষ্টিতে ওই এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। তখন বজ্রপাত হলে বিদ্যুতের তার ছিঁড়ে পানিতে পড়ে। এতে বিদ্যুতায়িত হয়ে পাঁচজন গুরুতর আহত হন। তাদের আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা চারজনকে মৃত ঘোষণা করেন।

ডিএমপির (মিরপুর) উপ-কমিশনার জসিম উদ্দিন মোল্লা জানিয়েছেন, মরদেহগুলো হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ভারি বৃষ্টিতে ঢাকায় দেখা দেয় প্রচণ্ড জলাবদ্ধতা। এর ফলে রাজধানীর বিভিন্ন সড়কে কার্যত যান চলাচল বন্ধ হয়ে যায়। বৃষ্টি শেষে যান চলাচল শুরু হলে সড়কে দেখা দেয় গাড়ির চাপ। এতে মধ্যরাতেও রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা দেয় তীব্র যানজট। বৃষ্টির কারণে অনেক এলাকায় বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন হয়েছে বলেও জানা গেছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার ঢাকায় সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শুক্রবারও বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সন্ধ্যার পর ঢাকা ছাড়াও রংপুর ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টি হয়েছে।

About

Popular Links