Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভিসানীতিতে পুলিশের ওপর প্রভাব পড়বে না, দাবি ডিএমপির

ডিএমপির মুখপাত্র বলেন, ‘যাদের ওপর ভিসানীতি আসবে, তারা যুক্তরাষ্ট্রে যেতে পারবেন না। কিন্তু পুলিশ বাহিনীর কয়জনই বা যুক্তরাষ্ট্রে যান’

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৪:১২ পিএম

মার্কিন ভিসানীতিতে বাংলাদেশ পুলিশ বাহিনীর ওপর কোনো প্রভাব পড়বে না বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মুখপাত্র ফারুক হোসেন। তিনি বলেন, “পুলিশ আইনের মধ্য থেকে কাজ করে। দায়িত্ব পালনে ভিসানীতি কোনো ব্যাঘাত ঘটাবে না।”

রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিএমপির মুখপাত্র বলেন, “ভিসানীতিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কথা উল্লেখ আছে। কিন্তু কোন কোন সদস্যের বিরুদ্ধে ভিসানীতি দিয়েছে, এর কোনো তালিকা আমরা পাইনি‌।”

ডিসি ফারুক বলেন, “যাদের ওপরে ভিসানীতি আসবে, তারা যুক্তরাষ্ট্রে যেতে পারবেন না। কিন্তু দুই লক্ষাধিক সদস্যের পুলিশ বাহিনীর কয়জনই বা যুক্তরাষ্ট্রে যান। খুবই নগণ্য সংখ্যক। তাই আমরা মনে করি, ভিসানীতির কারণে পুলিশ বাহিনীর কাজে কোনো প্রভাব পড়বে না।”

প্রসঙ্গত, গত ২৪ মে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ভিসানীতি ঘোষণা করে যুক্তরাষ্ট্র। এরপর গত ২২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়, গণতান্ত্রিক নির্বাচনপ্রক্রিয়াকে বাধাদানে দায়ী ও জড়িত ব্যক্তিদের ওপর ভিসা বিধিনিষেধ আরোপের পদক্ষেপ নেওয়া হচ্ছে। এসব ব্যক্তির মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ক্ষমতাসীন রাজনৈতিক দল ও বিরোধী দলের সদস্যও রয়েছেন।

About

Popular Links