Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

নাশকতার আশঙ্কায় ঢাকায় র‌্যাবের নিরাপত্তা জোরদার

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, জানমালের নিরাপত্তা নিশ্চিতে ও যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সোমবার রাজধানীর বিভিন্ন এলাকায় র‌্যাবের বিশেষ মহড়া ও চেকপোস্ট বসানো হয়েছে

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৫০ পিএম

নাশকতার আশঙ্কায় রাজধানী ঢাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে ও যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সোমবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকায় র‌্যাবের (র‌্যাব-৪) বিশেষ মহড়া ও চেকপোস্ট বসানো হয়েছে।

র‌্যাব-৪ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুর রহমান সাংবাদিকদের বলেন, “জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ উৎসব-আয়োজনে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ও নাশকতার সম্ভাবনা থাকে। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতে র‌্যাবসহ দেশের সব ব্যাটালিয়ন নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় টহল জোরদার করেছে ও গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট পরিচালনা করছে।”

তিনি বলেন, “এই টহল জোরদারের ফলে ছিনতাই, চুরি, ডাকাতি, খুন, ধর্ষণসহ অন্যান্য অপরাধ বহুলাংশে হ্রাস পেয়েছে। একইসঙ্গে কিশোর গ্যাংয়ের আধিপত্য অনেকটা কমেছে। যেকোনো ধরনের উদ্ভুত পরিস্থিতি, সহিংসতা বা নাশকতামূলক কর্মকাণ্ড মোকাবিলায় রবের স্পেশাল ফোর্স, র‌্যাবের হেলিকপ্টার, ডগ স্কোয়াড ও বোম্ব ডিস্পোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।”

চেকপোস্ট বসিয়ে তল্লাশি র‌্যাবের/সংগৃহীত

র‌্যাব জানায়, এছাড়া যেকোনো গুজব অপপ্রচার রোধে র‌্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে। যেকোনো মূল্যে জনগণের জানমালের নিরাপত্তা ও দৈনন্দিন জীবনে ব্যাঘাত সৃষ্টিকারীদের নিয়ন্ত্রণ করা হবে।

About

Popular Links