Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিখোঁজের ৩৩ ঘণ্টা পর প্রকৌশলীর সন্ধান

  • র‌্যাব তাকে থানায় সোপর্দ করেছে
  • নিখোঁজ হিসেবে জিডি করা হয়েছিল
আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৪:০৬ পিএম

নিখোঁজের ৩৩ ঘণ্টা পর তথ্যপ্রযুক্তি প্রকৌশলী কামরুল হাসান সাব্বিরকে ঢাকার বনানী থানায় হস্তান্তর করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রবিবার বনানী এলাকায় একটি মাইক্রোবাসে প্রশাসন পরিচয়ে সাদা পোশাকের লোকজন তাকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করে পরিবার। 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে আনুষ্ঠানিকভাবে তাকে থানায় হস্তান্তর করা হয়।

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

এর আগে সাব্বিরের স্ত্রী রহিমা আক্তার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

তিনি বলেন, “আমার স্বামী অফিস থেকে বের হওয়ার পর, একদল লোক তাকে জোর করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। সে সময় আমার স্বামীর সঙ্গে একজন সহকর্মী ছিলেন। তারা নিজেদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মী বলে পরিচয় দেন। রাতে আমার স্বামীকে বাড়ি ফিরিয়ে দেবেন বলেও জানান।”

তিনি আরও বলেন, “আমি অভিযোগে উল্লেখ করতে চেয়েছিলাম আমার স্বামীকে প্রশাসনের কিছু সদস্য গ্রেপ্তার করেছে। তবে, পুলিশ বলেছিল, আমি যাতে তাকে নিখোঁজ হিসেবে জানিয়ে জিডি করি। নাহয় তারা জিডি নিবন্ধন করবেন না বলেও জানান।”

পরবর্তীতে, সাব্বির “নিজের অজান্তে”ই হারিয়ে গেছেন বলে উল্লেখ করে জিডি করা হয়।

বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) এসএম শামসুর রহমান বলেন, “সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে নিখোঁজ ব্যক্তিকে থানায় হস্তান্তর করেছে র‌্যাব।”

তিনি আরও জানান, “সাব্বিরকে আদালতে হাজির করা হয়েছে।”

আরিফ নামে সাব্বিরের এক আত্মীয় বলেন, “সাব্বিরকে ভোর ৪টায় থানায় আনা হয়। আমি শুনেছি তার বিরুদ্ধে কিছু নথিপত্র নিয়ে মামলা করেছে। আমরা আদালতে যাচ্ছি।”

About

Popular Links