Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বৃষ্টিতে ভিজতে পারে সারাদেশ

  • দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে
  • রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে
আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০১:৪৮ পিএম

দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিন ধরে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হচ্ছে। যা আগামী ২৪ ঘণ্টায়ও অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯ টায় পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে একথা জানায় আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার, পশ্চিম বঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উত্তর আন্দামান সাগর এবং তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বুধবার সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২%। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে। বৃহস্পতিবার ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৪৯ মিনিটে।

মঙ্গলবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল বান্দরবানে ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস।

About

Popular Links