Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘দেশের মানুষের জীবন থেকে ২৯ বছর মুছে দিয়েছে বিএনপি-জামায়াত’

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে বাংলাদেশ আবার অন্ধকার যুগে ডুবে যাবে

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০১:০৪ পিএম

বিএনপি-জামায়াত সরকারের ২৯ বছরকে “অন্ধকার যুগ” আখ্যায়িত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “এই চক্র বাংলাদেশের মানুষের জীবন থেকে ২৯ বছর মুছে দিয়েছে। আওয়ামী লীগ ২০০৯ থেকে আজ পর্যন্ত সারাদেশে ব্যাপক উন্নয়ন করে সেই ক্ষতি পূরণ করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে বাংলাদেশ আবার অন্ধকার যুগে ডুবে যাবে।”

বুধবার (২৭ সেপ্টেম্বর) ওয়াশিংটনে হলিডে এক্সপ্রেস ইন হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন, “আমি জানি, বাংলাদেশের মানুষ অন্ধকারে ফিরে যেতে চাইবে না। আওয়ামী লীগ ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে উল্লিখিত রূপকল্প ২০৪১-এর সঙ্গে সামঞ্জস্য রেখে ২০০৯ সাল থেকে দেশে অব্যাহত গণতান্ত্রিক প্রক্রিয়া ও স্থিতিশীলতার পাশাপাশি সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে দেশ পরিচালনা করছে। এতে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি অর্জন করেছে।”

প্রধানমন্ত্রী বলেন, “তার সরকার ২০২৬ সাল থেকে উন্নয়নশীল দেশ হিসেবে দেশের যাত্রা শুরু করার প্রস্তুতি নিচ্ছে এবং উন্নয়ন ও সমৃদ্ধির পথে যাত্রা সহজ করার উপায় খুঁজতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে।”

তিনি বলেন, “আমি জানি, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের যাত্রায় কোনো অসুবিধা হবে না।”

About

Popular Links