Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিদেশ থেকেও অনেকেই চিকিৎসা নিতে আসছেন, বললেন স্বাস্থ্যমন্ত্রী

জাহিদ মালেক বলেন, ‘আমি দায়িত্ব নেওয়ার সময় সরকারি হাসপাতালগুলোতে ৪০ হাজার শয্যাও ছিল না, এখন ৭০ হাজারের অধিক শয্যা’

আপডেট : ০২ অক্টোবর ২০২৩, ১০:০২ পিএম

দেশের সরকারি হাসপাতালগুলো আধুনিকায়ন করা হয়েছে এবং সেবার মান বেড়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, “দেশের প্রতিটি হাসপাতালের সেবার মান বেড়েছে। এমনকি এসব হাসপাতাল থেকে আন্তর্জাতিক মানের সেবাও পাওয়া যাচ্ছে। ফলে দেশের বাইরে থেকেও অনেকেই সেবা নিতে আসছেন।”

সোমবার (২ অক্টোবর) দুপুরে রাজধানীর নিপসম অডিটোরিয়ামে স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) আয়োজিত টিকাদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মানুষের চিকিৎসা নেওয়ার প্রবণতা বেড়েছে জানিয়ে জাহিদ মালেক বলেন, “মানিকগঞ্জ জেলা হাসপাতালে আগে ৫০ বেড ছিল। এখন সেখানে ৮০০ বেড হয়েছে, তবুও হাসপাতালে জায়গা নেই।”

জাহিদ মালেক বলেন, “আমি দায়িত্ব নেওয়ার সময় সরকারি হাসপাতালগুলোতে ৪০ হাজার শয্যাও ছিল না, এখন ৭০ হাজারের অধিক শয্যা। শুধু শয্যাই বাড়াইনি, অক্সিজেন সাপ্লাইসহ সব ধরনের সুযোগ-সুবিধা বাড়িয়েছি। ফলে সরকারি হাসপাতালগুলোতে সাধারণ মানুষের মধ্যে আস্থা এসেছে।”

দেশে রোগবালাইয়ের পরিমাণ বেড়েছে জানিয়ে তিনি বলেন, “হাসপাতালে দ্বিগুণ-তিনগুণ শয্যা বাড়িয়েও জায়গা হচ্ছে না। রোগীদের ফ্লোরে থাকতে হয়। এর অন্যতম কারণ হচ্ছে হাসপাতালে চিকিৎসা নেওয়ার প্রবণতা বেড়েছে। অনেকেই বলেন, সরকারি হাসপাতালে ভালো চিকিৎসা হয় না, এটা ভুল।”

About

Popular Links