Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে আর ১৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২,১৫৮ জন

অক্টোবরের প্রথম সাত দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯০ জনের মৃত্যু হলো

আপডেট : ০৭ অক্টোবর ২০২৩, ০৮:১২ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন ২,১৫৮ জন। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১,০৭৯ জনের মৃত্যু হলো। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ লাখ ২০ হাজার ৮২২ জন।

শনিবার (৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯,১৭১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ঢাকার হাসপাতালে ২,৯১২ জন এবং ঢাকার বাইরে ৬,২৫৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ২ লাখ ২০ হাজার ৮২২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ঢাকায় ৮৭ হাজার ৫৮২ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৩৩ হাজার ২৪০ জন।

এ বছরের জানুয়ারিতে ডেঙ্গু আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়। ফেব্রুয়ারিতে মৃত্যু হয় দুজনের। মার্চে ডেঙ্গু আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর ঘটনা না ঘটলেও এপ্রিল ও মে মাসে দুজন করে মারা যায়।

জুন মাসে এসে ভয়াবহ আকার ধারণ করে ডেঙ্গু। এই মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩৪ জনের মৃত্যু হয়। জুলাইয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণ হারান ২০৪ জন। আগস্টে ৩৪২ জনের মৃত্যু হয়। সেপ্টেম্বরে ৩৯৬ জন মারা গেছেন। আর অক্টোবরের প্রথম সাত দিনে মারা গেছেন ৯০ জন।

About

Popular Links