Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

কুমিল্লার মামলায় জামিন পেলেন না খালেদা জিয়া

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান। আহত হন ২০ জন।

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৪১ পিএম

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমহনপুরে নৈশকোচে পেট্রোল বোমা মেরে আটজন পুড়িয়ে হত্যা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছে আদালত। 

আজ সোমবার কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের শুনানি শেষে বিচারক মো.আলী আকবর খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন। একই সসঙ্গে চার্জ গঠনের জন্য ২৫ ফেব্রুয়ারি দিন ধার্য করেন। 

বিষয়টি নিশ্চিত করে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, 'কথিত আটজন হত্যা মামলায় খালেদা জিয়া ন্যায় বিচার পায়নি। আমরা জামিনের জন্য উচ্চ আদালতে আপিল করবো।' 

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান। আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান বাদী হয়ে ৭৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। 

৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেওয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন। 



About

Popular Links