Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফিলিস্তিনে ত্রাণ সহায়তা পাঠানোর আহ্বান প্রগতিশীল ইসলামী জোটের

দেশের বর্তমান রাজনৈতিক পরিবেশ নিয়ে এম এ আউয়াল বলেন, ন্যূনতম ছাড়ের ভিত্তিতে রাজনীতিতে বিভাজন কমিয়ে আনা দরকার। প্রগতিশীল, অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের আদর্শের স্বদেশ গড়তে হলে স্থায়ীভাবে নির্বাচন ব্যবস্থার কোনো বিকল্প নাই

আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ০৫:৩২ পিএম

অবিলম্বে যুদ্ধকবলিত ফিলিস্তিনে ত্রাণ সহায়তা পাঠানোর আহ্বান জানিয়েছে সদ্য আত্মপ্রকাশ হওয়া আওয়ামী লীগপন্থী “প্রগতিশীল ইসলামী জোট”।

জোটের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল বলেছেন, “আমরা জোর দাবি করছি, সরকার যেন ফিলিস্তিনের যুদ্ধকবলিত মুসলিম ভাই-বোনদের কাছে বাংলাদেশের ১৭ কোটি মানুষের সহযোগিতা পৌঁছে দেয়। সরকারের পক্ষ যা যা সম্ভব, সবগুলো উপায় অবলম্বন করে ত্রাণ পাঠানো হোক।”

বুধবার (১১ অক্টোবর) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এই আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় দেশের বর্তমান রাজনৈতিক পরিবেশ নিয়ে এম এ আউয়াল বলেন, “ন্যূনতম ছাড়ের ভিত্তিতে রাজনীতিতে বিভাজন কমিয়ে আনা দরকার। প্রগতিশীল, অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের আদর্শের স্বদেশ গড়তে হলে স্থায়ীভাবে নির্বাচন ব্যবস্থার কোনো বিকল্প নাই। আর এর প্রথম দায়িত্ব সরকারের।”

তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নতি, আর উন্নত জীবনের যে প্রগতি নির্মাণ করেছেন, সেই নির্মাণকে আরও শক্তিশালী উপায়ে এগিয়ে নিতে অংশগ্রহণমূলক নির্বাচনের কোনো বিকল্প নেই। সুষ্ঠু নির্বাচনকল্পে প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন, তার মধ্য দিয়ে বাংলাদেশে উন্নতির নতুন দিকদর্শনের উন্মোচিত হয়েছে।”

সাম্প্রদায়িক হামলা ঠেকাতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবি জানিয়ে তিনি এম এ আউয়াল বলেন, “আসন্ন দুর্গাপূজায় কোনো ধরনের নাশকতা যেন না হয়, আইনশৃঙ্খলা বাহিনীকে সেদিকে সতর্ক থাকতে হবে। আমরা চাই, মুক্তিযুদ্ধের আদর্শে উন্নীত বাংলাদেশে যেন আর একটিও সাম্প্রদায়িক ঘটনা না ঘটে। প্রগতিশীল ইসলামী জোটের পক্ষ থেকে আমি সরকারের প্রতি বিশেষত, স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি গভীর মনোযোগ আশা করছি।”

 

About

Popular Links