Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

মহাপরিচালক: নির্বাচনের জন্য পুরো প্রস্তুত বিজিবি

কুমিল্লা চোরাচালানের গুরুত্বপূর্ণ এলাকা উল্লেখ করে তিনি বলেন, ‘কুমিল্লা থেকে রুট বদলে এখন অন্য রুটে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা। তবুও আমরা চেষ্টা করে যাচ্ছি নিয়ন্ত্রণের’

আপডেট : ১৯ অক্টোবর ২০২৩, ০৫:০১ পিএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তিনি বলেন, “নির্বাচনের সময় আমাদের যেসব প্রস্তুতি নেওয়ার কথা, আমরা সেগুলো অনেক আগেই নিয়েছি। দায়িত্ব পালন করার জন্য বিজিবি সম্পূর্ণ প্রস্তুত।”

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) মাদকদ্রব্য ধ্বংসকরণ ও গণসচেতনতা বৃদ্ধিকরণ অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

বিজিবি মহাপরিচালক আরও বলেন, “আমরা অস্ত্র-গোলাবারুদ ঠেকাতে কাজ করছি। বিশেষ করে মাদক নিয়ন্ত্রণে বিজিবি কাজ করে যাচ্ছে।”

কুমিল্লা চোরাচালানের গুরুত্বপূর্ণ এলাকা উল্লেখ করে তিনি বলেন, “এই এলাকা দিয়ে মাদকের বড় চালান আসে। এখন রুখে দেওয়া হচ্ছে। কুমিল্লা থেকে রুট বদলে এখন অন্য রুটে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা। তবুও আমরা চেষ্টা করে যাচ্ছি নিয়ন্ত্রণের।”

তিনি আরও বলেন, “দেশপ্রেম এবং মনোবল নিয়ে প্রতিটি বিজিবি সদস্য দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত। আর এ প্রস্তুতির একটি বড় অংশ হচ্ছে পেশাগতভাবে নিজেকে গড়ে তোলা। পেশাগত উৎকর্ষতার একটি অন্যতম উপাদান হচ্ছে অস্ত্র প্রশিক্ষণ এবং ফায়ারিং দক্ষতা অর্জন।”

এ সময় উপস্থিত ছিলেন- সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম, কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল শরিফুল ইসলাম মেরাজ, কুমিল্লা ব্যাটালিয়নের (১০ বিজিবি) সিগন্যাল অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নজরুল ইসলাম, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, মাদক অধিদপ্তরের কুমিল্লা সহকারী পরিচালক ইমরুল হাসানসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

About

Popular Links