Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডিবি প্রধান: ২৮ অক্টোবর নাশকতার কোনো শঙ্কা নেই

পুলিশের চেকপোস্ট ও অভিযান অব্যাহত থাকবে

আপডেট : ২২ অক্টোবর ২০২৩, ০১:৫৯ পিএম

আগামী ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নাশকতার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান হারুন অর রশিদ। তবে পুলিশের চেকপোস্ট ও অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

রবিবার (২২ অক্টোবর) রাজধানীর মিন্টো রোড ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডিবি প্রধান বলেন, “চেকপোস্ট বসানো পুলিশের রুটিন কাজ। পাশাপাশি আদালতের পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তারের কাজও নিয়মিত চলবে।”

তিনি বলেন, “প্রতিদিন অনেক বহিরাগত ঢাকায় আসেন। তাদের মধ্যে অনেকে এসে বিভিন্ন অপরাধ করেন। রাজধানীতে অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। সেগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে এবং কেউ যাতে নাশকতা করতে না পারে সে জন্য চেকপোস্ট বসানো হয়। অপরাধের বিরুদ্ধে অভিযান চালানোর কারণে ঢাকায় মানুষ সুন্দরভাবে চলাচল করতে পারছে। অপরাধ কমে আসছে।”

হারুন অর রশিদ বলেন, “ঢাকা শহরে এক সময় একাধিক রাজনৈতিক দল সমাবেশ করতে পারত না। কিন্তু বর্তমানে একই দিনে তিন চারটি সমাবেশ হচ্ছে, প্রত্যেকটি সমাবেশস্থলে পুলিশ নিরাপত্তা দিচ্ছে। অতীতে বড় বড় সমাবেশ হয়েছে, কোথাও কোনো নাশকতার ঘটনা ঘটেনি। ২৮ অক্টোবরও নাশকতার আশঙ্কা নেই। আমরা আশা করি, কোনো কিছু ঘটবে না। ডিএমপি কমিশনারের অনুমোদিত সমাবেশে আমরা পর্যাপ্ত নিরাপত্তা দেবো।”

About

Popular Links