Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঘাড়ের তালা খুলে বাইক নিয়ে চম্পট দিতে ২৫-৩০ সেকেন্ড লাগে তার

সহযোগীদের নিয়ে পুরো খুলনা বিভাগে এ কাজ করেন চক্রের প্রধান

আপডেট : ২৫ অক্টোবর ২০২৩, ০৭:৪৩ পিএম

সাতক্ষীরার শ্যামনগরে মোটরসাইকেল চোরাচালান চক্রের প্রধান হোতাসহ দুইজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৪ অক্টোবর) রাতে শ্যামনগর উপজেলা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- সাতক্ষীরার শ্যামনগরের বাসিন্দা মোহাম্মদ আলী ও মনিরুজ্জামান এবং খুলনার দাকোপ উপজেলার বাসিন্দা হেলাল উদ্দিন।

পুলিশ জানায়, সম্প্রতি ঝিনাইদহ শহরের বিভিন্ন মার্কেট ও বাসাবাড়িতে বেশ কয়েকটি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। এ নিয়ে থানায় মামলা ও সাধারণ ডায়েরি (জিডি) করেন ভুক্তভোগীরা। চুরির ঘটনায় সিসিটিভির ফুটেজ দেখে পুলিশ চোর চক্রের প্রধান মোহাম্মদ আলীকে শনাক্ত করে। বিভিন্ন জায়গায় তার ছবিসহ পোস্টার সাঁটিয়ে তাকে ধরা যাচ্ছিল না।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর আবিদুর রহমান বলেন, “মঙ্গলবার রাতে গোপন খবরের ভিত্তিতে শ্যামনগর থানা এলাকা থেকে আন্তবিভাগীয় চোর চক্রের প্রধান মোহাম্মদ আলীকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে চোর চক্রের আরও দুই সদস্যকে আটক করা হয়। এসময় চুরি হওয়া তিনটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।”

“আটকদের বিরুদ্ধে খুলনা, মাগুরা, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়াসহ বিভিন্ন জেলায় ১৫টি মামলা আছে। ওই সব মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে।”

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন উদ্দিন বলেন, “মোহাম্মদ আলী মোটরসাইকেল চুরির কাজে খুবই দক্ষ। মাত্র ৩০ সেকেন্ডে তিনি যেকোনো তালা খুলে মোটরসাইকেল নিয়ে যেতে পারেন। চাবি হাতে নিয়ে শহরে শহরে ঘুরে বেড়ান তিনি। সুযোগ পেলেই তালা খুলে মোটরসাইকেল নিয়ে চম্পট দেন। এভাবে ঝিনাইদহ শহর থেকে বেশ কয়েকটি মোটরসাইকেল চুরি করেছেন তিনি। সহযোগীদের নিয়ে পুরো খুলনা বিভাগে তিনি এ কাজ করেন।”

তাকে গ্রেপ্তারের মধ্য দিয়ে মোটরসাইকেল চুরি কিছুটা হলেও রোধ করা যাবে মনে করেন পুলিশের এই কর্মকর্তা।

About

Popular Links