Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিনামূল্যে ‘মুজিব’ দেখল টাঙ্গাইলের শিক্ষার্থীরা, সুযোগ পাবেন সরকারি চাকরিজীবীরাও

সিনেমাটি পর্যায়ক্রমে উপজেলাগুলোতে বিনামূল্যে দেখার ব্যবস্থা করা হবে বলেও জানান জেলা প্রশাসক

আপডেট : ২৬ অক্টোবর ২০২৩, ০২:০৬ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী-নির্ভর সিনেমা ‘‘মুজিব একটি জাতির রূপকার’’ বিনামূল্যে দেখার সুযোগ পেল টাঙ্গাইলের শিক্ষার্থীরা। 

জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শিল্পকলা একাডেমিতে এ চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় টাঙ্গাইল কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা প্রথমে বিনামূল্যে চলচ্চিত্রটি উপভোগ করে।

দুপুর দেড়টায় বিবেকানন্দ হাইস্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা চলচ্চিত্রটি দেখে।

এছাড়া, আগামী ২৯ অক্টোবর সকাল সাড়ে ১০টায় বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং দুপুর দেড়টায় মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়; ৩০ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং দুপুর দেড়টায় পুলিশ লাইনস আদর্শ উচ্চ বিদ্যালয়; ৩১ অক্টোবর সকাল সাড়ে ১০টায় কুমুদিনী সরকারি কলেজ এবং দুপুর দেড়টায় বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়; ১ নভেম্বর সরকারি শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ এবং দুপুর দেড়টায় নার্সিং মিডওয়াইফারি কলেজের শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে চলচ্চিত্রটি দেখার ব্যবস্থা করা হয়েছে। 

এদিনের প্রদর্শনীতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান, জেলা কালচারাল অফিসার এরশাদ হাসান, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এলেন মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন। 

জেলা প্রশাসক মো.কায়ছারুল ইসলাম বলেন, “শিক্ষার্থী ছাড়াও জেলা পর্যায়ে সব সরকারি কর্মকর্তা-কর্মচারী, গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিকদের জন্য বিনামূল্যে ‘মুজিব একটি জাতির রূপকার’ চলচ্চিত্র দেখার ব্যবস্থা করা হয়েছে। এই সিনেমাটি দেখে বঙ্গবন্ধুর জীবন নীতি আর্দশকে দর্শকদের হৃদয়ে লালন করতে পারব আমরা।”

সিনেমাটি পর্যায়ক্রমে উপজেলাগুলোতে বিনামূল্যে দেখার ব্যবস্থা করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

About

Popular Links