Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন জোলি

বুধবার সন্ধ্যা ৭টায় গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর অফিসের প্রেস উইং

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০১:২৫ পিএম

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি আজ বুধবার (৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন । সন্ধ্যা ৭টায় গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর অফিসের প্রেস উইং।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সঙ্গে অ্যাঞ্জেলিনা জোলির বৈঠক করার কথা রয়েছে। আলাদা এসব বৈঠকে তাঁর রোহিঙ্গা শিবির পরিদর্শন, পর্যবেক্ষণ ও রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা হবে।

এর আগে সোমবার সকালে  রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা দেখতে  ঢাকায় আসেন ইউএনএইচসিআর এর এই বিশেষ দূত। গত দুদিন তিনি কক্সবাজার রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন। সেখানে তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। ক্যাম্পে দুর্দশাগ্রস্ত রোহিঙ্গা মানুষের সঙ্গে বিশেষ করে শিশুদের সঙ্গে সময় কাটান তিনি।

প্রথমবারের মতো বাংলাদেশে আসা জোলি সোম ও মঙ্গলবার উখিয়া ও কুতুপালংসহ চারটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। পরে এক ব্রিফিংয়ে তিনি বলেন, রোহিঙ্গা সংকট মোকাবেলায় শুধু বাংলাদেশ নয় উদ্যোগ নিতে হবে মিয়ানমার আর বিশ্ব সম্প্রদায়কেও। এসময় রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করেন এ জনপ্রিয় এ হলিউড অভিনেত্রী।

About

Popular Links